শনিবার, ২৩ জুন, ২০১৮ ০০:০০ টা

নাইজেরিয়ার জয়ে আশা দেখছে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মেসির আর্জেন্টিনাকে রুখে দিয়েছিল নবাগত আইসল্যান্ড। কিন্তু কাল সেই দলটি পাত্তাই পায়নি আফ্রিকার সুপার ঈগল নাইজেরিয়ার কাছে। ২-০ ব্যবধানে জিতে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার রাস্তাটা পরিষ্কার করে রাখল নাইজেরিয়া। একাই দুই গোল করেছেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিস্টারসিটির তারকা আহমেদ মুসা।

অন্যদিকে আগের রাতে ক্রোয়েশিয়া ৩-০ গোলে হারিয়ে আর্জেন্টিনাকে প্রায় বিদায় করেই দিয়েছিল। কিন্তু নাইজেরিয়ার            জয়ে আশা জেগে উঠল মেসিদের। এখন এই গ্রুপে কেবল ক্রোয়েশিয়াই নিশ্চিত করে দ্বিতীয় রাউন্ড। বাকি তিন দলের সামনেই সমান সম্ভাবনা। পরের রাউন্ডে যেতে হলে নাইজেরিয়ার বিরুদ্ধে জিততেই হবে আর্জেন্টিনাকে। অন্যদিকে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ড্র কিংবা হারতে হবে আইসল্যান্ডকে। তবে এক্ষেত্রে নাইজেরিয়ার জন্য সমীকরণটা আরও সহজ। ড্র করলেই নিশ্চিত হয়ে যাবে পরের রাউন্ড। গতকাল শুরু থেকেই আইসল্যান্ডের ওপর চাপ প্রয়োগ করে খেলতে থাকে নাইজেরিয়া। যদিও প্রথমার্ধ গোলশূন্য ড্র ছিল ম্যাচটি। তবে সারাক্ষণ দাপটের সঙ্গে খেলেছে ঈগলরা। প্রথমার্ধে ৬৫ শতাংশ বল ছিল নাইজেরিয়ার খেলোয়াড়দের পায়ে। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল আদায় করে সুপার ঈগলরা। ৪৯ মিনিটে মুসার অসাধারণ গোলে এগিয়ে যায় তারা। ৭৫ মিনিটে দ্বিতীয় গোল করেন মুসা। নাইজেরিয়ার জয় অনেকটা নিশ্চিত হয়ে যায় তখনই। মুসার দ্বিতীয় গোলটি ছিল দেখার মতো। আইসল্যান্ডের গোলরক্ষককেও কাটিয়ে বল জালে জড়িয়ে দেন। তবে আরও বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করেছে নাইজেরিয়া। একবার বল বারে লেগে ঘুরে আসে। সুযোগ পেয়েছিল আইসল্যান্ডও। কিন্তু তারা কাজে লাগাতে পারেনি।

এদিকে পিছিয়ে থেকেও  সুইজারল্যান্ড ২-১ গোলে সার্বিয়াকে পরাজিত করেছে। খেলার ৫ মিনিটে মিতোজিভ সার্বিয়াকে এগিয়ে রাখেন। খেলার ৫২ মিনিটে সেজুত ওয়াজিল সুইসদের পক্ষে সমতা ফেরান। ৯০ মিনিটে বিজয়সূচক গোলটি দেন সুইজারল্যান্ডের শাকেরি।

 এই জয়ে গ্রুপে সুইসজারল্যান্ড ও ব্রাজিল যৌথভাবে ৪ পয়েন্ট সংগ্রহ করেছে। সার্বিয়া ৩ পয়েন্ট পেয়েছে।

সর্বশেষ খবর