শিরোনাম
সোমবার, ২৫ জুন, ২০১৮ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সেনাপ্রধানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সেনাপ্রধানের সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গতকাল তার কার্যালয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক বিদায়ী সাক্ষাৎ করেন —বাংলাদেশ প্রতিদিন

বিদায়ী সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। গতকাল সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন সেনাপ্রধান। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের জানান। ইহসানুল করিম বলেন, সাক্ষাৎকালে সেনাবাহিনীর উন্নয়নমূলক কাজ নিয়ে প্রধানমন্ত্রী এবং বিদায়ী সেনাপ্রধানের আলোচনা হয়। জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের মেয়াদকালে তার কাজের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। ইহসানুল করিম বলেন, সেনাবাহিনীর উন্নয়নে প্রধানমন্ত্রীর অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। তার মেয়াদে সরকারের সব ধরনের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান তিনি।

আজ দায়িত্ব হস্তান্তর : সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ২০১৫ সালের ২৫ জুন তাঁর পূর্বতন সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার স্থলাভিষিক্ত হন। তিন বছরের কৃতিত্বপূর্ণ দায়িত্ব পালন শেষে তিনি আজ থেকে অবসরে যাচ্ছেন। নতুন সেনাপ্রধান হিসেবে আজ দায়িত্ব গ্রহণ করবেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর সাবেক মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ। একই সঙ্গে নতুন সেনাপ্রধানকে জেনারেল পদে পদোন্নতি দেওয়া হবে। আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) গতকাল এক বিজ্ঞপ্তিতে জানায়, বিদায়ী সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক আজ সকাল ৯টায় ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর সেনাকুঞ্জে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হবে। দুপুর ১২টায় সেনাসদরে বিদায়ী ও নতুন সেনাপ্রধান দায়িত্বভার হস্তান্তর অনুষ্ঠানে অংশ নেবেন।

সর্বশেষ খবর