সোমবার, ২ জুলাই, ২০১৮ ০০:০০ টা
তোফায়েল-মার্ক ফিল্ড বৈঠক

সব দল নিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন চায় ব্রিটেন

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘ব্রিটেন চায় বাংলাদেশে সব দলের অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন। আমরাও তা-ই চাই। দেশের সংবিধান মোতাবেক নির্বাচন কমিশন জাতীয় নির্বাচনের আয়োজন করবে। নির্বাচন কমিশন স্বাধীন।’

বাণিজ্যমন্ত্রী গতকাল সচিবালয়ে তার নিজের দফতরে ঢাকায় সফররত ব্রিটিশ স্টেট মিনিস্টার ফর এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক অ্যাট দ্য ফরেন অ্যান্ড কমনওয়েলথ অফিস মার্ক ফিল্ডের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। বিএনপিসহ সব রাজনৈতিক দল জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে এমন আশা প্রকাশ করে তোফায়েল আহমেদ বলেন, ‘পর পর দুইবার জাতীয় নির্বাচনে অংশ না নিলে একটি রাজনৈতিক দলের নিবন্ধন থাকে না। আমার বিশ্বাস, বিএনপি এ ঝুঁকি নেবে না। আগামী ডিসেম্বরের মধ্যে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপির উচিত হবে সেই নির্বাচনের প্রস্তুতি নেওয়া।’ আগামী নির্বাচনে অংশ না নিলে দলটি অস্তিত্ব সংকটে পড়বে বলেও মন্তব্য করেন বাণিজ্যমন্ত্রী। রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের প্রশংসা করে ব্রিটিশ মন্ত্রী বলেন, বাংলাদেশ মহতী কাজ করে দৃষ্টান্ত স্থাপন করেছে। এটাই মানবতা। এ জন্য ব্রিটেন বাংলাদেশের প্রতি কৃতজ্ঞ।

মার্ক ফিল্ড বলেন, ‘আমি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছি এবং বাস্তব চিত্র দেখেছি। আন্তর্জাতিক সম্প্রদায় বাংলাদেশের পাশে আছে।’ এ বিষয়ে ব্রিটেন বাংলাদেশের প্রতি সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে বলেও মন্তব্য করেন ব্রিটিশ স্টেট মিনিস্টার।

সর্বশেষ খবর