Bangladesh Pratidin

প্রকাশ : বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ১১ জুলাই, ২০১৮ ২৩:৩১
পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ সাতজন নিহত
প্রতিদিন ডেস্ক
bd-pratidin

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাদকবিরোধী অভিযানের সময় চার জেলায় ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত হয়েছেন। এর মধ্যে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কুষ্টিয়ায় ২ জন এবং নাটোরে ১ জনের প্রাণ গেছে। আর ঢাকার কেরানীগঞ্জ ও লক্ষ্মীপুরে পুলিশের সঙ্গে ‘গোলাগুলির মধ্যে’ নিহত হয়েছেন ২ জন। যশোরে দুই গ্রুপের গোলাগুলিতে নিহত ১ জন এবং রাজশাহীতে একজন নিহত হয়েছেন। গতকাল রাতে এসব ঘটনা ঘটেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, নিহতরা সবাই মাদক চোরাকারবারে জড়িত ছিল। তাদের বিরুদ্ধে থানায় মাদক আইনে মামলাও রয়েছে। আমাদের জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

কুষ্টিয়া : কুষ্টিয়ার মিরপুরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন।

গতকাল ভোর রাত সাড়ে ৪টার দিকে মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়নের আনান্দ বাজার বালুচর সংলগ্ন জোয়াদ্দারের ইটভাটার কাছে এ গোলাগুলির ঘটনা ঘটে বলে র‌্যাবের  কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মোহাইমিনুল ইসলাম জানিয়েছেন। র‌্যাবের তথ্য অনুযায়ী নিহতরা হলেন সদর উপজেলার রাজারহাট মোড় এলাকার আহম্মদ আলীর ছেলে ফুটু ওরফে মোন্না (৩৫) এবং একই এলাকার রবিউল ইসলামের ছেলে রাসেল আহম্মেদ (৩০)। তারা দুজনেই মাদক চোরাকারবারে জড়িত ছিলেন।  লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রায়পুরে এক পলাতক আসামি গ্রেফতার হওয়ার পর পুলিশের মাদক উদ্ধার অভিযানের সময় এ আসামি কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। পুলিশ বলছে, নিহত মো. সোহেল রানা ওরফে সুরাইয়া সোহেল দেনায়েতপুর গ্রামের আবদুল মুনাফের ছেলে। তার বিরুদ্ধে রায়পুর ও চাঁদপুরের হাইমচরসহ বিভিন্ন থানায় মাদক ও অস্ত্র চোরাচালান, ডাকাতি, চাঁদাবাজি, নারী নির্যাতনসহ বিভিন্ন অভিযোগে ২২টি মামলা রয়েছে। নাটোর : নাটোরের বড়াইগ্রামে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন, তার বিরুদ্ধে মাদক আইনের পাঁচটি মামলা রয়েছে। র‌্যাব-৫, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, মধ্যরাতের পর উপজেলার বাহিমালি এলাকায় এ গোলাগুলির এ ঘটনা ঘটে। নিহত ওসমান গণি (২৮) বড়াইগ্রাম উপজেলার মাঝগাঁও ইউনিয়নের গুরুমশৈল গ্রামের মনছুর আলীর ছেলে। কেরানীগঞ্জ : মুন্সীগঞ্জে গ্রেফতার অপহরণ, হত্যা ও মাদক মামলার এক আসামি ঢাকার কেরানীগঞ্জে গোয়েন্দা পুলিশের মাদক উদ্ধার অভিযানের সময় কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। কেরানীগঞ্জের দেওসুর এলাকার মনীর হাজির বালুর মাঠে রাত আড়াইটার দিকে এ গোলাগুলির ঘটনা ঘটে। কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ জুবায়ের জানান, নিহত নূর হোসেন নূরার (৩৫) বিরুদ্ধে খুন, অপহরণ, মাদক চোরাচালানসহ বিভিন্ন অভিযোগে ১৮টি মামলা রয়েছে।  যশোর : যশোর শহরের শংকরপুর এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছেন। সকালে নিহতের স্বজনরা যশোর জেনারেল হাসপাতালের মর্গে গিয়ে মরদেহ শনাক্ত করেন। নিহতের চাচাতো ভাই পরিচয়দানকারী শওকত হোসেন বলেন, নিহত যুবক যশোর সদর উপজেলার ইছালী ইউনিয়নের হাশিমপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে বাবলুর রহমান বাবলা (২৬)। বাবলার বিরুদ্ধে ৭-৮টি মামলা রয়েছে বলে জানান শওকত হোসেন।

২৪ ঘণ্টায় গ্রেফতার ৮৭ : রাজধানীতে মাদকবিরোধী বিশেষ অভিযানে ২৪ ঘণ্টায় মাদক সেবন ও বিক্রির অভিযোগে ৮৭ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সংশ্লিষ্ট থানা ও গোয়েন্দা পুলিশ এ অভিযানে অংশ নেয়। ডিএমপির ডিসি (মিডিয়া) মো. মাসুদুর রহমান জানান, মঙ্গলবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত মাদকবিরোধী অভিযানে ৮৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৪ হাজার ৯৯০ পিস ইয়াবা ট্যাবলেট, ৬৫০ গ্রাম ১৫০০ পুরিয়া হেরোইন, ১৭ কেজি ৩৫০ গ্রাম গাঁজা, ৮৪ লিটার দেশি মদ ও ১ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়। মাদক আইনে তাদের বিরুদ্ধে ৪৫টি মামলা করা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow