শনিবার, ১৪ জুলাই, ২০১৮ ০০:০০ টা
অভিযোগে তিন সিটিতে উত্তেজনা

পাল্টাপাল্টি অভিযোগ বাড়ছে রাজশাহীতে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে মেয়র প্রার্থীদের অভিযোগ-পাল্টা অভিযোগে বাড়ছে উত্তেজনা। সময় যত গড়াচ্ছে নির্বাচনের মাঠে তত উত্তাপ তৈরি হচ্ছে। এ নিয়ে এরই মধ্যে কোথাও কোথাও মারধরের ঘটনাও ঘটেছে।

প্রাপ্ত খবর অনুযায়ী, আওয়ামী লীগ প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও বিএনপি প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষ থেকে পাল্টাপাল্টি নানা অভিযোগ লিখিত আকারে রিটার্নিং অফিসারকে জানানো হয়েছে। তবে রিটার্নিং অফিসার সৈয়দ আমিরুল ইসলামের দাবি, নির্বাচনের পরিবেশ সম্পূর্ণ স্বাভাবিক।

পাল্টপাল্টি অভিযোগ : গত মঙ্গলবার থেকে নির্বাচনী প্রচারণা শুরুর পর বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে বিএনপি অভিযোগের ফিরিস্তি তুলে ধরে। তাদের অভিযোগ, আওয়ামী লীগের মেয়র প্রার্থীর লোকজন তাদের কর্মীদের পেটাচ্ছে। ব্যানার, ফেস্টুন ও পোস্টার ছিঁড়ে ফেলছে। পুলিশ বাড়ি বাড়ি গিয়ে সাধারণ নেতা-কর্মীদের গ্রেফতার ও হয়রানি করছে। সংবাদ সম্মেলন থেকে নগরীর কাশিয়াডাঙ্গা থানার ওসি এবং মহানগর গোয়েন্দা পুলিশের ওসির প্রত্যাহারের দাবি জানানো হয়। অন্যদিকে আওয়ামী লীগের অভিযোগ, নৌকার মেয়র প্রার্থীর কর্মী-সমর্থকদের ধানের শীষে ভোট দিতে বিএনপির মেয়র প্রার্থীর লোকজন নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে। সেইসঙ্গে সংখ্যালঘুদের ‘ধানের শীষে ভোট না দিলে দেশছাড়া করা’র হুমকি দেওয়া হয়েছে। বুধবার বিকালে রিটার্নিং অফিসারের কাছে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচনী আইন সহায়তা উপকমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলামের পাঠানো লিখিত অভিযোগ থেকে জানা গেছে, বিএনপির মেয়র প্রার্থীর কর্মী-সমর্থকরা আওয়ামী লীগের প্রার্থীর নামে অপপ্রচার ও সংখ্যালঘু ভোটারদের নানাভাবে হুমকি দিচ্ছে। বুধবার সকালে নগরীর পঞ্চবটি নদী তীরবর্তী এলাকায় বিএনপির কিছু কর্মী-সমর্থক ভোটারদের মধ্যে মিথ্যা ও বিভ্রান্তিমূলক প্রচারণা শুরু করে। তারা ভোটারদের বলে, ‘আপনারা লিটনকে নির্বাচিত করলে তিনি আপনাদের এখান থেকে উচ্ছেদ করে দেবেন।’ ওই সময় সংখ্যালঘু ভোটারদের বলা হয়, ‘ধানের শীষে ভোট না দিলে তোমাদের মেরে দেশছাড়া করব।’ এদিকে গতকাল সকালে নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের মালদা কলোনী, বউবাজার এলাকায় গণসংযোগ করে আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, ‘বিএনপির প্রার্থীর লোকজনই বিভিন্ন স্থানে আমার ব্যানার, পোস্টার ও ফেস্টুন ছিঁড়ে ফেলছে। তারা আমার সমর্থকদের, এমনকি সংখ্যালঘুদেরও নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছে।’ অন্যদিকে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল নগরীর ২৬ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করে বলেন, ‘নির্বাচনী প্রচারণার তিন দিনে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষ থেকে নানাভাবে আমাদের হুমকি দেওয়া হচ্ছে। তাদের ভয়ে বিএনপির কর্মীরা বাড়িতে থাকতে পারছে না। প্রশাসন আওয়ামী লীগের পক্ষ নিয়ে এখনো গ্রেফতার চালিয়ে যাচ্ছে।’

সর্বশেষ খবর