সোমবার, ২৩ জুলাই, ২০১৮ ০০:০০ টা

কুষ্টিয়ায় মাহমুদুর রহমানের ওপর হামলা

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় একটি মানহানি মামলায় জামিন নিতে এসে ছাত্রলীগ নেতা-কর্মীদের হামলার শিকার হয়েছেন দৈনিক আমার দেশ সম্পাদক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মাহমুদুর রহমান। হামলায় তার মাথা ও মুখ জখম হয়েছে। এ সময় তাকে বহনকারী গাড়িটিও ভাঙচূর করা হয়েছে। জানা গেছে, বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিকীকে নিয়ে কটূক্তি করে বক্তব্য দেওয়ায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে ২০১৭ সালের ১০ ডিসেম্বর অতিরিক্ত চিফ জুডিশিয়াল আদালতে মামলা করেন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার। এই মামলায় গতকাল সকাল সাড়ে ১০টায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল আদালতে জামিন নিতে আসেন মাহমুদুর রহমান। তিনি আদালতে থাকা অবস্থায় ছাত্রলীগের অর্ধশত কর্মী লাঠি-সোটা হাতে বাইরে অবস্থান নেন। সাংবাদিক ইউনিয়নের নেতারাও এ সময় কালো পতাকা মিছিল করেন। আদালত সূত্রে জানা গেছে, আদালতে হাজির হলে কুষ্টিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম এম মোর্শেদ ১০ হাজার টাকা জামানতে স্থায়ীভাবে মাহমুদুর রহমানের  জামিন মঞ্জুর করেন।

পরে ছাত্রলীগ কর্মীদের হামলার ভয়ে মাহমুদুর রহমান আদালতের এজলাসে অবস্থান নিয়ে থাকেন। বিকাল সাড়ে ৪টার দিকে তিনি একটি সাদা রঙের প্রাইভেটকারে উঠে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু গাড়িতে ওঠার পর পরই তার দিকে স্যান্ডেল ছুড়ে মারেন ছাত্রলীগ কর্মীরা। এরপর চারদিক থেকে ইট পাটকেল নিক্ষেপ শুরু হয়। এক পর্যায়ে হামলাকারীরা লাঠি-সোটা নিয়ে গাড়িতে থাকা মাহমুদুর রহমানের ওপর হামলা চালান। ফলে গাড়ির কাঁচ ভেঙে যায় এবং কয়েকটি ইট মাহমুদুর রহমানের মাথায় ও মুখে লাগে। এতে তার কপাল ও মুখ কেটে যায়। পরে রক্তাক্ত অবস্থায় তাকে আইনজীবীরা একটি চেম্বারে নিয়ে যান। এ সময় ওই আইনজীবীর চেম্বারেও হামলা চালানো হয়। হামলাকারীদের বেশ কয়েকজনের মুখ গামছা দিয়ে বাঁধা ছিল। ছাত্রলীগের কয়েকজন নেতা হামলাকারীদের ঠেকানোর চেষ্টা করলে তাদের ওপরও চড়াও হন হামলাকারীরা। জানা গেছে, বিকাল ৫টার দিকে একটি অ্যাম্বুলেন্সে করে মাহমুদুর রহমান ঘটনাস্থল ছেড়ে চলে যান। অভিযোগ রয়েছে, হামলার সময় বিপুল সংখ্যক পুলিশ থাকলেও তারা নীরব দর্শক ছিল।

মাহমুদুর রহমানের ওপর হামলার নিন্দা : দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে ছাত্রলীগের হামলার নিন্দা জানিয়েছে বিভিন্ন সংগঠন। পৃথক পৃথক বিবৃতিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে-একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী, সাবেক সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে-একাংশ) সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ ছাড়াও যশোর, চট্টগ্রাম, রাজশাহী, ময়মনসিংহ, গাজীপুর, কুমিল্লা, কক্সবাজার, রাজশাহী, বগুড়া ও দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের নেতারা এ ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানান। পাশাপাশি পেশাজীবী সমন্বয় পরিষদের পক্ষ থেকে ডা. ফরহাদ হালিম ডোনার ও কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ডক্টরস অ্যাসেসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর পক্ষে সভাপতি ডা. আজিজুল হক ভূইয়া, ইঞ্জিনিয়ারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব)সহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

সর্বশেষ খবর