সোমবার, ২৩ জুলাই, ২০১৮ ০০:০০ টা

বিএনপি নেতার ফোন সংলাপে তোলপাড়

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মহানগরীর সাগরপাড়া এলাকায় বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের পথসভায় ককটেল হামলার ঘটনা ঘটিয়েছেন নিজ দলের নেতা-কর্মীরা। ঘটনার পর রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ কে এম মতিউর রহমান মন্টু ও বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুর কথোপকথনের একটি অডিও ফাঁস হয়েছে। তাতে হামলার পরিকল্পনার কথাটি উঠে আসে। এতে রাজশাহী ও নাটোরের দুই ভাই জড়িত বলে টিপুকে মন্টু জানান।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে গ্রেফতারের ব্যাখ্যা দিতে গিয়ে গতকাল দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করেন নগর পুলিশ কমিশনার। গণমাধ্যমের সামনে মন্টুকে গ্রেফতারের ব্যাখ্যা দেন পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

পুলিশ কমিশনার বলেন, বিএনপি নেতা মন্টুকে গ্রেফতার করা হয়েছে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে। ককটেল হামলার ঘটনার পর তিনি কেন্দ্রীয় নেতার সঙ্গে ফোনালাপ করেন। তাতে রাজশাহী ও নাটোরের দুই বড় ভাই জড়িত বলে টিপুকে মন্টু জানান। কে ওই দুই বড় ভাই এ সম্পর্কে জানতে তাকে রিমান্ডে নেওয়া হবে বলেও জানান পুলিশ কমিশনার।

সংবাদ সম্মেলনের শেষের দিকে মন্টু ও টিপুর ফোনালাপটি তুলে ধরা হয়। তাতে মন্টু টিপুকে বলেন—

মন্টু : গত পরশু দিন যে ঘটনা ঘটেছে শুনছ তো?

টিপু : একটু শুনেছি, বেশি শুনিনি। ওই বোমা ফাটানোর কথা?

মন্টু : কারা করল তুমি কি জান?

টিপু : তা জানি না।

মন্টু : যাক, আমি যে কথা বলব সেটা হজম করবা। জাগামতো পারলে বলবা। আমাদের দুই ভাই জড়িত। বিএনপির লোকদের দিয়ে কাজ করানো হয়েছে। ভাইয়ের কাছে ‘ক্রেডিট’ নেওয়ার জন্য। আমার নির্দেশে কাজ করা হয়েছে। ঠিক আছে। দুই ভাই নাটোর ও সিংড়ার। খালেক ও জাবেদ। খালেক হলো শাহিন সৈকতের লোক।

এর পরই সংযোগটি বিচ্ছিন্ন হয়ে যায়। পুলিশ কমিশনার ওই ফোনালাপের তথ্য তুলে ধরে বলেন, ঘটনার পর থেকে পুলিশের একটি টিম কাজ করছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই ফোনালাপটি তাদের হাতে আসার পর শনিবার রাত আড়াইটার দিকে মন্টুকে গ্রেফতার করা হয়। নগর গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে।

এর আগে মঙ্গলবার সকালে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে (রাসিক) বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে পথসভা চলাকালে ককটেল হামলার ঘটনায় অজ্ঞাত আটজনের বিরুদ্ধে বোয়ালিয়া থানায় মামলা করা হয়। বোয়ালিয়া মডেল থানার উপপরিদর্শক শামীম হোসেন বাদী হয়ে মঙ্গলবার রাতে থানায় বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাটি করেছিলেন। ওই মামলায় মতিউর রহমান মন্টুকে গ্রেফতার দেখানো হবে বলে নগর পুলিশ কমিশনার জানান।

সর্বশেষ খবর