মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮ ০০:০০ টা

তিন সিটিতে সেনা চায় বিএনপি

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচনে গত দুই সিটির মতো যাতে অনিয়মের পুনরাবৃত্তি যেন না ঘটে সে বিষয়ে তাগিদ দিয়েছে বিএনপি। একই সঙ্গে তিন সিটিতে সেনা মোতায়েনের দাবিও  জানানো হয়েছে। গতকাল বিকালে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপি প্রতিনিধি দল এ দাবি জানায়।

সিইসির সঙ্গে বৈঠক শেষে দলটির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান সাংবাদিকদের বলেন, তিন সিটি নির্বাচনের বিষয়ে ছয়টি সুনির্দিষ্ট লিখিত দাবি প্রধান নির্বাচন কমিশনারের কাছে দিয়েছি। খুলনা ও গাজীপুরের মতো অনিয়মের পুনরাবৃত্তি যাতে না ঘটে সে বিষয়ে ইসির সঙ্গে আলোচনা করেছি। তিনি জানান, বিভিন্ন কারণে নির্বাচন কমিশনের প্রতি মানুষের অনাস্থা সৃষ্টি হয়েছে। এখন আশা, তারা ভালো নির্বাচন দিয়ে মানুষের আস্থা অর্জনের চেষ্টা করবেন। সেনাবাহিনীর ওপর মানুষের আস্থা রয়েছে। আমরা কমিশনকে আবারও বলেছি, অবিলম্বে নির্বাচনে সেনা মোতায়েন করা হোক। সিইসির সঙ্গে বৈঠকে নির্বাচন কমিশনার কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী, ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান উপস্থিত ছিলেন। বিএনপি প্রতিনিধি দলে ছিলেন সহসভাপতি কামাল ইবনে ইউসুফ, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান ও সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স।

পরে নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী সাংবাদিকদের বলেন, তিন সিটি নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন রয়েছে বলে মনে করি না। আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন পর্যন্ত যা আছে তাতে সন্তুষ্ট বলা যায়। খুলনা-গাজীপুরের অনিয়ম যাতে তিন সিটিতে পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে এ নির্বাচন কমিশনার বলেন, অনিয়মের কারণে কয়েকটি ভোটকেন্দ্র বন্ধ করা হয়েছে। অনিয়মের কারণ খুঁজে তার ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিন সিটি নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে যাবতীয় কার্যক্রম নেওয়া হচ্ছে বলে উল্লেখ করেন এ নির্বাচন কমিশনার।

সর্বশেষ খবর