সোমবার, ৩০ জুলাই, ২০১৮ ০০:০০ টা

প্রার্থীরা যা করলেন সারা দিন

প্রতিদিন ডেস্ক

রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচনের আগের দিন গতকাল ছিল প্রার্থীদের প্রচারণাবিহীন দিন। এ দিনটি অনেকটা ঢিলেঢালাভাবে কাটিয়েছেন মেয়র প্রার্থীরা। বাড়িতে বসে, কর্মীদের সঙ্গ দিয়ে বা বিভিন্নজনের সঙ্গে সালাম-শুভেচ্ছা বিনিময় করে দিন পার করেছেন তারা। আমাদের নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর— বাড়িতেই কাটালেন বুলবুল-লিটন : রাজশাহী থেকে নিজস্ব প্রতিবেদক জানান, ভোটের প্রচারণা ছিল না বলে গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত পরিবারের অন্য সদস্যদের সঙ্গে সময় কাটিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন। দুপুরে জোহরের নামাজ আদায় করেন বড় মসজিদে। এ সময় দলের কয়েকজন নেতার সঙ্গে কথা বলেন। এরপর বাড়ি ফিরে যান।

আরিফের অভিযোগ, কামরানের জিয়ারত : সিলেট থেকে নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, প্রায় তিন সপ্তাহ প্রচারণায় বিরামহীন সময় কাটানোর পর গতকাল প্রার্থীদের হাতে ছিল অঢেল সময়। প্রচারণার চাপহীন এই সময়ে নানা অভিযোগ নিয়ে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে দৌড়েছেন বিএনপি দলীয় মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী, গেছেন আদালতেও। অন্যদিকে নিজের প্রধান নির্বাচনী কার্যালয়ে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে এবং জিয়ারত করে সময় পার করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী দুপুরে সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে নির্বাচন কর্মকর্তার কাছে নানা অভিযোগ তুলে ধরেন। সেখান থেকে ফিরে আদালতপাড়ায় যান।

হোমওয়ার্কে ৫ মেয়র প্রার্থী : বরিশাল থেকে নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, পোলিং এজেন্ট এবং নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় বা হোমওয়ার্ক করে কাটিয়েছেন বরিশাল সিটি নির্বাচনে ৫ প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ কে এ জাহাঙ্গীর জানিয়েছেন, সকাল থেকে তাদের মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ নগরীর কালীবাড়ি রোডের নিজ বাস ভবনে টেবিল ওয়ার্ক এবং কেন্দ্রভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটির নেতাদের সঙ্গে নানা বিষয় নিয়ে মতবিনিময় করেছেন। এ ছাড়া তিনি বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা ছাড়াও বিভিন্ন স্থান থেকে আসা জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে শেষ দিনটি কাটিয়েছেন।

সর্বশেষ খবর