রবিবার, ৫ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

ধর্মঘটের দিনেও সড়ক দুর্ঘটনায় নিহত ৩

প্রতিদিন ডেস্ক

একদিকে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন, অন্যদিকে সারা দেশব্যাপী পরিবহন মালিক-শ্রমিকদের অঘোষিত ধর্মঘটের ভিতরেও গতকাল বেপারোয়া কাভার্ডভ্যান ও লেগুনা বাসের চাপায় নিহত হয়েছেন দুই শিক্ষার্থীসহ এক বৃদ্ধা। নিহতের ঘটনাগুলো ঘটেছে গাজীপুর, নরসিংদী ও নারায়ণগঞ্জের রূপগঞ্জে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর— গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের বড়বাড়ি এলাকায় গতকাল দুপুরে কাভার্ডভ্যান চাপায় এক কলেজছাত্রী নিহত হয়েছেন। এ সময় বিক্ষুব্ধ মানুষ কাভার্ডভ্যানের চালককে মারধর করে গাড়িতে আগুন ধরিয়ে দেন এবং মহাসড়ক অবরোধ করে রাখেন। নিহত ফারহানা আক্তার মীম (২১) টঙ্গীর সফিউদ্দীন সরকার একাডেমি অ্যান্ড কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী ছিলেন। মীম গাইবান্ধার সাদুল্লাহপুর থানার কদুরিয়া এলাকার ফারুক হোসেনের মেয়ে। গাজীপুর সিটি করপোরেশনের বড়বাড়ির বগারটেক এলাকায় সপরিবারে তারা বসবাস করছিলেন। স্থানীয়রা জানায়, দুপুর সাড়ে ১২টার দিকে বড়বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় জয়দেবপুর চৌরাস্তাগামী একটি কাভার্ডভ্যান (চট্ট মেট্টো-ট-১১-৫৩৭৯) মীমকে চাপা দেয়। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। পরে তাকে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় বিক্ষুব্ধ ছাত্র ও এলাকাবাসী ওই কাভার্ডভ্যানের হেলপারকে মারধর করে গাড়িতে আগুন ধরিয়ে দেন এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন। এদিকে দুর্ঘটনার খবর ছড়িয়ে পড়লে সফিউদ্দীন সরকার একাডেমি অ্যান্ড কলেজের বিক্ষুুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী টঙ্গীর কলেজ গেইট এলাকায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেন। পরে তারা দুর্ঘটনাস্থল বড়বাড়ি এলাকায় গিয়ে মহাসড়ক অবরোধ করেন এবং বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নরসিংদী : এবার নরসিংদীর রায়পুরায় কলেজছাত্র ও কৃষকের ওপর উঠিয়ে দেওয়া হয়েছে লেগুনা পরিবহনের একটি যাত্রীবাহী বাস। এ সময় এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৫ জন। গতকাল সকাল ১০টার দিকে উপজেলার নীলকুঠি এলাকায় এ ঘটনা ঘটে। এরপর উত্তেজিত জনতা বাসটিতে আগুন ধরিয়ে দেন। পরে তারা গাছ ফেলে রাস্তা অবরোধ করে। নিহত আবদুল্লাহ (১৭) রায়পুরা উপজেলার ঝারতলা গ্রামের বাসিন্দা। তিনি  ভৈরব হাজ্বী আসমত আলী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। পুলিশ জানিয়েছে, একটি যাত্রীবাহী লেগুনা বাসটি ভৈরব যাচ্ছিল। নরসিংদী ও ভৈরবের সীমান্ত এলাকা নরায়ণপুরের নীলকুঠি বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় চালক রাস্তার পাশে থাকা পাইকারি তরকারি বিক্রেতা ও পথচারীর ওপর গাড়িটি উঠিয়ে দেন।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জে সড়ক দুর্ঘটনায় সন্ধ্যা রানী (৭০) নামে এক  বৃদ্ধা নিহত হয়েছেন। গতকাল সন্ধ্যা রাতে ঢাকা-সিলেট মহাসড়কের কর্ণগোপ এলাকায় এ ঘটনা ঘটে। সন্ধ্যা রানী সুনামগঞ্জ জেলার সুত্তনপুর এলাকার মৃত হরেকৃষ্ণ দাসের স্ত্রী। তিনি বরপার তেতলাব এলাকায় হারুন মিয়ার বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিলেন। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানান, সন্ধ্যা রানী কর্ণগোপ এলাকায় বাজার নিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক পার হচ্ছিলেন। এমন সময় ভুলতাগামী একটি লেগুনা তাকে ধাক্কা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এ ঘটনার পর উত্তেজিত জনতা ৩/৪টি লেগুনা ভাঙচুর করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর