বুধবার, ৮ আগস্ট, ২০১৮ ০০:০০ টা
ত্রিশালে হামলা করে ছিনিয়ে নিয়েছিল জঙ্গিরা

সেই বোমারু মিজান ভারতে গ্রেফতার

নয়াদিল্লি ও কলকাতা প্রতিনিধি

সেই বোমারু মিজান ভারতে গ্রেফতার

চলতি বছরের জানুয়ারিতে ভারতের বিহারে ‘বৌদ্ধ গয়া’ বিস্ফোরণের সঙ্গে জড়িত সন্দেহে জেএমবির শীর্ষ নেতা জাহিদুল ইসলাম ওরফে বোমারু মিজানকে গ্রেফতার করেছে ভারতীয় জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)।

সোমবার ভারতের বেঙ্গালুরু শহরের একটি গোপন আস্তানা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ ছাড়া সংস্থাটি কেরালা থেকে গত ৩ আগস্ট আবদুল করিম ওরফে ছোটা (১৯), মোস্তাফিজুর রহমান ওরফে শাহিন ওরফে তুহিনকেও (৩৭) আটক করেছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে বোমা তৈরির সার্কিট, বিস্ফোরক, ডায়াগ্রাম, ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। গতকাল এনআইএর এক বিবৃতির বরাতে এ খবর জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে ময়মনসিংয়ের ত্রিশালে প্রিজন ভ্যানে বোমা মেরে ও গুলি করে আরও দুই জঙ্গির সঙ্গে বোমারু মিজানকে ছিনিয়ে নেওয়া হয়েছিল। বাকি দুই জঙ্গি ছিলেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সালাউদ্দিন সালেহীন ওরফে সানি ও রাকিব ও রাকিবুল হাসান ওরফে হাফেজ মাহমুদ। এর মধ্যে হাফেজ মাহমুদকে ওই দিন দুপুরেই টাঙ্গাইলে স্থানীয় জনতার সহায়তায় আটক করে পুলিশ। পরে গভীর রাতে পুলিশের ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন তিনি। অন্যদিকে বোমারু মিজান ও সালেহীনের আর খোঁজ পাওয়া যায়নি।

সর্বশেষ খবর