শিরোনাম
বুধবার, ৮ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

সাংবাদিকদের ক্ষোভ প্রতিবাদ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

সাংবাদিকদের ক্ষোভ প্রতিবাদ অব্যাহত

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকালিন সাংবাদিকদের ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয় —বাংলাদেশ প্রতিদিন

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হাতে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ ও সমাবেশ করেছেন গণমাধ্যমকর্মীরা। গতকাল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করেন তারা। সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়ে বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নেতারা। সরকারকে তিন দিনের আলটিমেটাম দিয়ে সাংবাদিক নেতারা বলেন, সরকার যদি ৭২ ঘণ্টার মধ্যে দৃশ্যমান কোনো পদক্ষেপ না নেয় তাহলে আগামী শনিবার সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সারা দেশে একযোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে সারা দেশের মানুষের সমর্থন ছিল। কিন্তু তৃতীয় পক্ষ শিক্ষার্থীদের এই আন্দোলনকে সহিংস করে তোলে। আর সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকরা আক্রান্ত হয়েছেন। সাংবাদিকদের ওপর হামলার বিচার অবশ্যই করতে হবে। বিএফইউজে সভাপতি মোল্লা জালাল বলেন, সংবাদ সংগ্রহকালে রাজনৈতিক দুর্বৃত্তরা অনুপ্রবেশ করে সাংবাদিকদের ওপর হামলা করেছে। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় পদক্ষেপ না নিলে এর ফল ভালো হবে না। বিএফইউজে সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, সাংবাদিকদের ওপর আক্রমণ করে দুর্বৃত্তরা গুজব রটনাকারীদের পক্ষ নিয়েছে। আমরা পেশাদারিত্বের সঙ্গে আমাদের দায়িত্ব পালন করতে চাই। আপনারা আমাদের কাজ করতে দিন, আমাদের সঠিক তথ্য পরিবেশন করতে দিন। বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ বলেন, এই গণতান্ত্রিক দেশে এই গণতান্ত্রিক সমাজ ব্যবস্থায় সাংবাদিকদের ওপর এমন নগ্ন হামলা মেনে নেওয়া যায় না। হামলাকারীদের ছবি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। তবুও তাদের আটক না করা দুঃখজনক। আমরা বিশ্বাস করি সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিচার হবে। সাংবাদিকদের ওপর হামলা যদি বন্ধ না হয় তাহলে সাংবাদিক সমাজ এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে। ডিআরইউ সভাপতি সাইফুল ইসলাম বলেন, কাজ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলার টার্গেট হয়েছেন সাংবাদিকরা। আমরা এদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। বিক্ষোভ সমাবেশে ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ অন্যরা বক্তব্য দেন। এদিকে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে রাজধানীর কারওয়ানবাজারে সার্ক ফোয়ারা মোড়ে মানববন্ধন ও কর্মবিরতি পালন করেছেন ‘কর্মরত সাংবাদিকবৃন্দ’।

সর্বশেষ খবর