রবিবার, ১২ আগস্ট, ২০১৮ ০০:০০ টা
সংলাপ নিয়ে নতুন কথন

শর্তহীন আলোচনা হতে পারে : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পূর্বশর্ত দিয়ে নয়, শর্তহীনভাবে বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে। আওয়ামী লীগ ফোন দিলে বিএনপি কথা বলবে-এমন শর্ত দিয়ে কোনো আলোচনা হবে না। আলোচনা হতে হবে খোলা মনে।

গতকাল সকালে এলিভেটেড এক্সপ্রেসওয়ে পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। এদিকে গতকাল দুপুরে ধানমন্ডির ৩২ নম্বরে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় ওবায়দুল কাদের বলেন, সময়টা ভালো নয়। আমি আমাদের নেতৃবৃন্দের কাছে, আমার সহকর্মীদের কাছে বিনীত অনুরোধ করব যার যার সীমানা পেরিয়ে দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দেবেন না। তিনি বলেন, বঙ্গবন্ধুর ছবির পাশে নিজের ছবি দিয়ে আত্মপ্রচার বন্ধ করতে হবে।  এভাবে ছবি প্রদর্শন করে মনোনয়ন পাওয়া যাবে না।

আওয়ামী লীগ নয়, বিএনপি আতঙ্কে দেশবাসী : বিশেষ অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে বলেন, বিএনপি যদি নিজেদের পাগলা কুকুর ভাবে তাহলে আওয়ামী লীগ নয়, দেশবাসী আতঙ্কে থাকবে। আওয়ামী লীগ কেন আতঙ্কে ভুগবে? তিনি প্রশ্ন রেখে বলেন, আতঙ্কে কারা ভোগে? আমরা আগে দেখেছি গ্রাম পর্যায়ে, পাগলা কুকুর কামড়ালে জলাতঙ্ক হয়। এই জলাতঙ্ককে সবাই ভয় পায়। বিএনপি কি নিজেদের পাগলা কুকুর ভাবছে? সেই কারণে ভয় পাব? বিএনপি যদি নিজেদের পাগলা কুকুর ভাবে তাহলে আওয়ামী লীগ নয়, দেশবাসী আতঙ্কে থাকবে। বিএনপি নেতা রিজভী আহমেদের উদ্দেশ্যে হানিফ বলেন, ষড়যন্ত্র করে সরকার পতনের আন্দোলন করবেন, অশুভ কার্যকলাপ করবেন আর মুখে সংলাপের কথা বলবেন, তা হবে না। সংলাপ ও ষড়যন্ত্র একসঙ্গে চলে না। আপনাদের ষড়যন্ত্রের পথ পরিহার করতে হবে। তারপর সরকার ভেবে দেখবে আলোচনায় বসা যায় কিনা। ষড়যন্ত্র করে আলোচনায় বসার সুযোগ নেই।  আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ।

সর্বশেষ খবর