রবিবার, ১২ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

স্বচ্ছ মন নিয়ে আসতে হবে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সরকারি দল আওয়ামী লীগকে স্বচ্ছ মন নিয়ে আলোচনায় বসার জন্য আহ্বান জানিয়েছে বিএনপি। দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, শূন্য হাতে শূন্য টেবিলে আলোচনা হয় না। আলোচনার জন্য সুনির্দিষ্ট বিষয়বস্তু থাকতে হবে। তিনি বলেন, নির্বাচন নিয়ে বিএনপির সুনির্দিষ্ট দাবি আছে। সেগুলো বিবেচনায় নিতে হবে। একটা সুষ্ঠু, প্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করার জন্য যে আলোচনা হওয়া দরকার তার জন্য বিএনপি সব সময় প্রস্তুত। আর এ ধরনের সংলাপের ডাক বিএনপি সব সময়ই দিচ্ছে।

গতকাল রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ‘শর্ত ছাড়া রাজি হলে বিএনপির সঙ্গে আলোচনা হতে পারে’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের জবাবে রিজভী আহমেদ এ কথা বলেন।

তিনি বলেন, আমরা যে নীতি ও দাবির ওপর আন্দোলন করেছি, নিশ্চয়ই তা নিয়ে সেখানে আলোচনা হতে হবে। কিন্তু ক্ষমতাসীনরা যদি বলেন এটা হবে না, ওটা হবে না তাহলে তো বুঝতে হবে তাদের মন সাদা নয়। তাদের মন ‘অফ হোয়াইট টাইপের’। স্বচ্ছ মন নিয়ে আলোচনার জন্য সরকারি পক্ষ আসুক, তাহলে আমরা সেই আলোচনার জন্য সব সময় প্রস্তুত। তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার নিরপেক্ষ নির্বাচন নিয়ে তার সততা ঘুরিয়ে ফেলেছেন। তাই খালেদা জিয়াকে মুক্তি দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করে একটা নির্বাচনের ব্যবস্থা করতে হবে। তা না হলে সেই নির্বাচন জনগণের কাছে গ্রহণযোগ্য হবে না। সড়ক আইন সম্পর্কে রিজভী আহমেদ বলেন, লোক দেখানো সড়ক পরিবহন খসড়া আইন একটা একটা শূন্য কলসি। প্রতি মুহূর্তে তার আলামত দেখা যাচ্ছে। সড়কের দুর্ঘটনা তো কমেনি। বরং সড়কে প্রতিনিয়ত লাশের সারি দীর্ঘতর হচ্ছে। পরিবহন খাতে আরও বিশৃঙ্খলা বেড়েছে; যার প্রমাণ মন্ত্রীর গাড়িও রেহাই পায়নি। দৃক্ গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে নিয়ে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় যে বক্তব্য দিয়েছেন তা পুলিশি নির্যাতনকে আরও উৎসাহিত করবে বলে তিনি মন্তব্য করেন।

সর্বশেষ খবর