শিরোনাম
শনিবার, ১৮ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চান ড. কামাল

নিজস্ব প্রতিবেদক

দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলতে চান সংবিধান প্রণেতা, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যের আহ্বায়ক ড. কামাল হোসেন। প্রধানমন্ত্রীর কাছে তিনি ১০ মিনিট সময় চেয়েছেন। গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এ আকাঙ্ক্ষা প্রকাশ করেন তিনি। ড. কামাল বলেন, প্রধানমন্ত্রী অনেক ব্যস্ত, রাষ্ট্রের অভিভাবক হিসেবে কাজের চাপ থাকে তার।

তারপরও যদি ১০ মিনিট সময় দেন, তবে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে কিছু কথা বলব। কোটা সংস্কার এবং নিরাপদ সড়কের আন্দোলন নিয়ে আমাদের কিছু কথা লিখিত আকারে আপনার কাছে পাঠিয়ে দেব। আশা করি, আমাদের কথাগুলো আমলে নেবেন। ড. কামাল হোসেন বলেন, দেশের মালিক জনগণ। রাষ্ট্রীয় ক্ষমতায় যারা আছেন তাদের জনগণের সেবক হিসেবে দেশ শাসন করা উচিত। তিনি বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা কোটার সংস্কার চায়, বাতিল চায় না। তিনি বলেন, পুলিশকে ঢালাওভাবে অভিযোগ করা উচিত নয়। তাদের মধ্যে ভালো মানুষও আছে। গুরুত্বপূর্ণ পদে যারা আসবে তাদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দিতে হবে। তাহলে দেশ সুন্দরভাবে চলবে। তিনি বলেন, লাখ শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। জনগণকে দেশের মালিক হিসেবে তাদের অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে। ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বলেন, কোটা নিয়ে ছাত্র আন্দোলন মরে যায়নি, বাধাগ্রস্ত হয়েছে। ছাত্রদের ন্যায্য অধিকার তাদের ফিরিয়ে দিতে হবে। গ্রেফতারকৃত শিক্ষার্থীদের ঈদের আগে মুক্তি দিতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুকে যারা সমালোচনা করত আজ তারাও মন্ত্রিসভায়।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব আ ব ম মোস্তফা আমিন, ডা. জাফরুল্লাহ চৌধুরী, অ্যাডভোকেট ফজলুর রহমান, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, কর্নেল (অব.) লতিফ মল্লিক প্রমুখ।

সর্বশেষ খবর