Bangladesh Pratidin

প্রকাশ : শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৭ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৩৬
মুচি থেকে কোটিপতি জসিমসহ বন্দুকযুদ্ধে চারজন নিহত
প্রতিদিন ডেস্ক
মুচি থেকে কোটিপতি জসিমসহ বন্দুকযুদ্ধে চারজন নিহত
জসিম উদ্দিন ইকবাল

কথিত বন্দুকযুদ্ধে গতকাল গাজীপুরের কাপাসিয়ায় মুচি থেকে কোটিপতি হওয়া ‘সন্ত্রাসী’ জসিম উদ্দিন ইকবাল (৩৬) নিহত হয়েছেন। এ ছাড়া ঢাকার বিশাকা প্রকাশনীর স্বত্বাধিকারী শাহজাহান বাচ্চু হত্যায় জড়িত মো. শামীম ওরফে কাকা ওরফে বোমা শামীম (৩৫) এবং মো. এখলাছুর রহমান ওরফে এখলাছও (৩২) মুন্সীগঞ্জে নিহত হয়েছেন। তারা দুজন্যই নিষিদ্ধ জেএমবির শীর্ষ নেতা বলে পুলিশ জানিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে অপর এক বন্দুকযুদ্ধে ‘মাদক বিক্রেতা’ আবুল হোসেন বাবু (৩৭) নিহত হয়েছেন।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর—

গাজীপুর : গাজীপুরের কাপাসিয়ায় কথিত বন্দুকযুদ্ধে নিহত জসিম উদ্দিন ইকবাল জেলার কালিয়াকৈর উপজেলার বাসিন্দা। তিনি কিশোরগঞ্জের হোসেনপুর গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে। পুলিশ দাবি করছে, দুদল সন্ত্রাসীর মধ্যে বন্দুকযুদ্ধে ওই জসিম নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে।

পুলিশ দাবি করেছে, গতকাল ভোর ৩টার দিকে কাপাসিয়া থানার একদল পুলিশ রায়েদ ইউনিয়নের ভুলেশ্বর গ্রামের নেতারটেক নামক এলাকায় টহল দিচ্ছিল। ওই এলাকার গজারিবনে হঠাৎ গোলাগুলির শব্দ পেয়ে ঘটনাস্থলে গিয়ে জসিমকে পিস্তলসহ গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। তাকে উদ্ধার করে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থলে গেলে অন্য সন্ত্রাসীরা পালিয়ে যায়। ধারণা করা হচ্ছে দুদল সন্ত্রাসীর মধ্যে ওই গোলাগুলির ঘটনা ঘটেছে। হাসপাতালের আবাসিক চিকিৎসক হাসান জামিল ইবনে কল্লোল জানান, পুলিশ এক যুবককে ভোর সাড়ে ৪টার দিকে হাসপাতালে নিয়ে আসে। তার মাথায় ও বুকে গুলির চিহ্ন পাওয়া গেছে। পরনে প্যান্ট ও নীল রঙের শার্ট ছিল। হাসপাতালে নেওয়ার আগেই ওই যুবকের মৃত্যু হয়েছে। কাপাসিয়া থানার ওসি মোহাম্মদ আবুবকর সিদ্দিক জানান, দুদল সন্ত্রাসীর গোলাগুলিতে ওই যুবকের মৃত্যু হয়েছে। তবে সন্ত্রাসীদের এখনো চিহ্নিত করা যায়নি। কালিয়াকৈর থানার ওসি রফিকুল ইসলাম জসিমের পরিচয় নিশ্চিত করে বলেন, দুপুরে জসিমের স্ত্রী ছায়া বেগম মর্গে গিয়ে লাশ শনাক্ত করেন। জসিমের বিরুদ্ধে বন বিভাগের ৪-৫টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। বিভিন্ন সূত্র জানায়, সন্ত্রাসসহ বিভিন্ন অপকর্ম করে জসিম মুচি থেকে কোটিপতি বনে যান। তিনি এলাকায় ত্রাস হিসেবে পরিচিত ছিলেন।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে বন্দুকযুদ্ধে দুই জেএমবি নেতা নিহত হয়েছেন। তারা হলেন মো. শামিম ওরফে কাকা ওরফে বোমা শামিম ও মো. এখলাছুর রহমান ওরফে এখলাছ। গতকাল রাত ১টার দিকে ঢাকা-মাওয়া মহাসড়ক সংলগ্ন শ্রীনগরের কেসি রোড এলাকায় এ ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধে নিহত দুজনই ঢাকার বিশাকা প্রকাশনীর মালিক শাহজাহান বাচ্চু হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। পুলিশের ভাষ্য অনুযায়ী, এ নিয়ে এই হত্যায় যুক্ত চার জঙ্গির মধ্যে তিনজন বন্দুকযুদ্ধে নিহত হলেন। এ বিষয়ে বেলা ১১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ে সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ শ্রীনগরের গুরুত্বপূর্ণ স্থান ঢাকা-মাওয়া মহাসড়ক সংলগ্ন কালীকিশোর স্কুল রোডে চেকপোস্ট বসায়। রাত আনুমানিক ১টার দিকে ২টি মোটরসাইকেলযোগে চারজন আরোহীকে আসতে দেখে তাদের থামানোর সংকেত দেয় পুলিশ। এ সময় প্রথম মোটরসাইকেলে থাকা আরোহীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। পুলিশও তখন পাল্টা গুলি চালায়। ১৫-১৬ মিনিট গুলি বিনিময়ের পর পুলিশ দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে দুজনকে শ্রীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ১টি রেজিঃবিহীন কালো রংয়ের পালসার মোটরসাইকেল, ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগাজিন, ৩ রাউন্ড গুলি, ১১টি তাজা বোমা এবং ২টি ছোরা উদ্ধার করা হয়। তিনি জানান, বাচ্চু হত্যাকাণ্ডে ব্যবহূত ২টি মোটরসাইকেলও উদ্ধার করা হয়েছে। নিহত শামিম ওরফে বোমা শামিম কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার লৌক্ষা গ্রামের মৃত আবদুর রশীদের ছেলে এবং এখলাছ জামালপুর জেলা সদরের খামারপাড়া গ্রামের মো. গিয়াস উদ্দিনের ছেলে। পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম জানান, ঢাকার বিশাকা প্রকাশনীর মালিক মুক্তমনা লেখক মো. শাহজাহান বাচ্চু হত্যার সঙ্গে জড়িত চার জঙ্গির মধ্যে তিনজন শনাক্ত হয়ে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হলো এবং অপরজন খুব শিগগিরই আইনের আওতায় আসবে। হত্যাকাণ্ডে ব্যবহূত দুটি মোটরসাইকেলও উদ্ধার হলো। শাহজাহান বাচ্চুর হত্যাকারী আবদুর রহমান এরই মধ্যে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। নিহত হওয়ার আগে পুলিশের কাছে জঙ্গি রহমানের দেওয়া বর্ণনা এবং ক্রাইম রেকর্ড পর্যালোচনা করে নিশ্চিত হওয়া গেছে জঙ্গি শামিম ওরফে বোমা শামিম একজন বোমা তৈরিকারক এবং জঙ্গি নেতা। উল্লেখ্য, এ বছরের ১১ জুন সোমবার সন্ধ্যায় মুন্সীগঞ্জে দুটি মোটরসাইকেলযোগে চারজন জেএমবি সদস্য বিশাকা প্রকাশনীর মালিক, সাংবাদিক, কবি ও ব্লগার শাহজাহান বাচ্চুকে (৬০) গুলি করে হত্যা করে পালিয়ে যায়।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় র‌্যাবের গুলিতে একজন নিহত হয়েছেন। উপজেলার নয়াদিয়াড়ী এলাকার একটি আম বাগানে গতকাল রাত ১টার দিকে গোলাগুলির ওই ঘটনা ঘটে বলে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প কমান্ডার স্কোয়ড্রন লিডার সাঈদ আবদুল্লাহ আল মুরাদ জানিয়েছেন। নিহত আবুল হোসেন বাবু (৩৭) উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়নের শিবরামপুর গ্রামের আলম হোসেনের (সাবেক ইউপি সদস্য) ছেলে। হোসেন ওই এলাকার চিহ্নিত মাদক বিক্রেতা ছিলেন বলে র‌্যাব দাবি করেছে।

র‌্যাব কর্মকর্তা মুরাদ বলেন, নয়াদিয়াড়ী এলাকার একটি আম বাগানে মাদক কেনাবেচার খবরে সেখানে অভিযান চালায় র‌্যাব। এ সময় কয়েকজন মাদক বিক্রেতা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি করে। একপর্যায়ে মাদক বিক্রেতার পিছু হটলে পুলিশ ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। পরে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও তিন রাউন্ড গুলি ও ১৭৭ বোতল ফেনসিডিলও উদ্ধার করা হয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow