Bangladesh Pratidin

প্রকাশ : সোমবার, ১০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৯ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:০৫
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলার ছড়াছড়ি : রিজভী
নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট সরকার গণবিচ্ছিন্ন হতে হতে জনগণের কাছ থেকে দূরে সরে গেছে। সে জন্য একমাত্র পুলিশই এখন এ সরকারের ‘লোকাল গার্ডিয়ান’-এর ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

তিনি বলেন, বিএনপির নেতা-কর্মীরা আজ লক্ষাধিক মামলায় জর্জরিত। বিভিন্নভাবে মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলকে দমনের কৌশল অবলম্বন করেছে সরকার। সরকার পাগলের মতো বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে। এমনকি পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব থাকাকালীনও কয়েকজনের নামে মামলা দেওয়া হয়েছে। গতকাল রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকায় আজ বিএনপির মানববন্ধন : দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি চেয়ে আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে বিএনপি। এ ব্যাপারে গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি পেয়েছে দলটি। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ গতকাল এ তথ্য জানান। তিনি বলেন, জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করার জন্য ঢাকা মহানগর পুলিশের কাছ থেকে মৌখিক অনুমতি পাওয়া গেছে। সোমবার বেলা ১১টা  থেকে ১২টা পর্যন্ত এই মানববন্ধন হবে। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি সম্প্রতি সারা দেশে দুই দিনের মানববন্ধন ও প্রতীকী অনশনের কর্মসূচি ঘোষণা করে।

 রিজভী আহমেদ সংবাদ সম্মেলনে বলেন, বাংলাদেশ নামক ‘পুলিশি রাষ্ট্রটি’ এখন শাসিত হচ্ছে এমন এক ব্যক্তি দিয়ে, যার ক্রোধানলে বাংলাদেশের গণতন্ত্র পুড়ে ছাই হয়ে গেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়েই তারা দেশের নিয়ন্ত্রণ মজবুত রাখতে চাইছেন। দেশজুড়ে চলছে এখন গায়েবি মামলার ছড়াছড়ি। মৃত ব্যক্তিকেও এখন ককটেল ছুড়ে মারতে দেখছে পুলিশ। তিনি বলেন, আওয়ামী লীগ নেতা ও কারা কর্তৃপক্ষের এমন বক্তব্য বেগম জিয়ার অসুস্থতাকে তাচ্ছিল্য করে তার জীবনকে নিয়ে ছিনিমিনি খেলা, যা চরম অমানবিকতারই এক নিষ্ঠুর বহিঃপ্রকাশ। বেগম জিয়ার অসুস্থতা নিয়ে হানিফ ও কারা কর্তৃপক্ষের বক্তব্য নিষ্ঠুর রসিকতা। খালেদা জিয়াকে পরিকল্পিতভাবে নিঃশেষ করে দিতেই আওয়ামী সরকার তাকে চিকিৎসা না দিয়ে নিষ্ঠুরতা ও অমানবিকতার পথ বেছে নিয়েছে।

এই পাতার আরো খবর
up-arrow