রবিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা

খালেদার স্বাস্থ্য পরীক্ষা করলেন মেডিকেল বোর্ডের সদস্যরা

নিজস্ব প্রতিবেদক

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন তার চিকিৎসায় গঠিত     পাঁচ সদস্যের সরকারি মেডিকেল    বোর্ডের সদস্যরা। গতকাল বিকাল পৌনে ৪টার দিকে তারা পুরনো ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে      প্রবেশ করেন এবং প্রায় ঘণ্টাখানেক অবস্থান শেষে ৪টা ৫০ মিনিটে কারাগার থেকে বেরিয়ে আসেন। এর মধ্যে চিকিৎসকরা ২৫ মিনিট সময় পর্যন্ত সাবেক এই প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করেন। আজ রবিবার তারা ব্যবস্থাপত্র (প্রেসক্রিপশন) দেবেন। সে অনুযায়ী কারা কর্তৃপক্ষ পরবর্তী ব্যবস্থা নেবেন বলে জানান। খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে মেডিকেল বোর্ডের সদস্যরা গণমাধ্যম কর্মীদের সামনে কোনো মন্তব্য করেননি। তবে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম সাংবাদিকদের বলেন, মেডিকেল বোর্ডের সদস্যরা প্রায় ২৫ মিনিট ধরে বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষা করেন। আজ রবিবার চিকিৎসকরা কারা কর্তৃপক্ষের মাধ্যমে খালেদা জিয়ার জন্য ব্যবস্থাপত্র দেবেন।

এর আগে গতকাল সকালে কারাগারে গেলেও খালেদা জিয়ার দেখা না পাওয়ার বিষয়ে মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক আবদুল জলিল জানিয়েছিলেন, বেগম খালেদা জিয়ার সঙ্গে আমরা দেখা করার অনুমতি চাইলে তিনি অনুমতি দেননি। এ জন্য আমরা (সকালে) দেখা করতে পারিনি।

পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের সদস্যরা হলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল জলিল চৌধুরী (ইন্টারনাল মেডিসিন), অধ্যাপক হারিসুল হক (কার্ডিওলজি), অধ্যাপক আবু জাফর চৌধুরী (অর্থোপেডিক সার্জারি), সহযোগী অধ্যাপক তারেক রেজা আলী (চক্ষু) ও সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ (ফিজিক্যাল মেডিসিন)। প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে দেখা করে খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী রাজধানীর কোনো বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করানোর অনুরোধ জানান। এরপরই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সংবাদ সম্মেলনে জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হবে। সে অনুযায়ী গঠিত মেডিকেল বোর্ডে খালেদা জিয়ার ব্যক্তিগত কোনো চিকিৎসক না রাখায় তার তীব্র সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গতকাল তিনি বলেন, খালেদা জিয়ার পছন্দমতো চিকিৎসকদের দ্বারা চিকিৎসা নেওয়ার অধিকার নেই। সরকারই ঠিক করে দিচ্ছে কারা হবেন খালেদা জিয়ার চিকিৎসক। তাই সরকার পরিবারসহ জনগণের দাবিকে পাত্তা না দিয়ে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় এমন চিকিৎসকদের দিয়ে তাঁর মেডিকেল বোর্ড গঠন করেছে, যা দুরভিসন্ধিমূলক। গুরুতর অসুস্থ ব্যক্তির চিকিৎসা নিয়ে এটি এক চরম তামাশা।

সর্বশেষ খবর