বুধবার, ৩ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

আসুন আমরা মিনিমাম পয়েন্টে ম্যাক্সিমাম ইউনিটি গড়ি : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বাম দলগুলোর প্রতি ঐক্যের আহ্বান জানিয়ে বলেছেন, আসুন না আমরা মিনিমাম পয়েন্টে ম্যাক্সিমাম ইউনিটি গড়ে ফেলি। কমিউনিস্ট পার্টির নেতৃত্বাধীন আট দলীয় জোটের অনেকের সঙ্গে আমরা একসঙ্গে ছাত্র রাজনীতি করেছি। তাদের আদর্শের প্রতি আমার কোনো অশ্রদ্ধা নেই। এখানে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু এই প্রশ্নে আসুন আমরা ঐক্যবদ্ধ হই ।

আমরা দুর্নীতিবাজ-সন্ত্রাসী, সাম্প্রদায়িক এবং স্বাধীনতাবিরোধী শক্তির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির জাতীয় ঐক্য গড়ে তুলতে চাই।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে গতকাল বাংলাদেশের সাম্যবাদী দলের (এমএল) ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে এতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য সুশান্ত দাস, ন্যাপের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, বাসদ আহ্বায়ক রেজাউর রশীদ খান, গণআজাদী লীগের সভাপতি এস কে সিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন প্রমুখ বক্তব্য দেন। ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে দেশে-বিদেশে চক্রান্ত চলছে। চক্রান্তকারীরা শেখ হাসিনাকে হত্যা করতে চায়। সবাইকে সতর্ক থাকতে হবে। বিএনপির নেতা-কর্মীদের নামে মামলার পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের বলেন, গোয়েন্দাদের তথ্য অনুযায়ী বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হচ্ছে। পুলিশের কাছে তথ্য আছে বিএনপি-জামায়াত ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের আগের চেয়েও ভয়ঙ্কর সন্ত্রাসী তাণ্ডব চালাবে। সে জন্য তারা সংগঠিত হচ্ছে। এই তথ্য অনুযায়ী পুলিশ তাদের বিরুদ্ধে মামলা দিচ্ছে। এ ব্যাপারে আমাদের কিছু করার নেই। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু এই প্রশ্নে ১৪ দল ঐক্যবদ্ধ। আমাদের ঐক্য আছে এবং থাকবে। ১৪ দলের শরিক দলের সবাইকে মূল্যায়ন করা প্রয়োজন। ধারাবাহিকভাবে এটি করা হবে। তিনি বলেন, কী পেলাম আর কী পেলাম না সেই হিসাব করে আমাদের ঐক্য বিনষ্ট হবে না। বামরা ত্যাগের রাজনীতি করে। অনেকে বৃদ্ধ হয়ে গেছেন তার পরেও দল ছেড়ে যাননি। তারা কারও কাছে হাত পাতেন না, চাঁদাবাজি করেন না। কিন্তু ঘরের মধ্যে ঘর, মশারির মধ্যে মশারি বামদের দুর্বল করে দিয়েছে। আজ অধিকাংশ বাম রাজনীতিক আমাদের সঙ্গে রয়েছেন। এটি ভালো লক্ষণ। এভাবেই এগিয়ে যেতে চাই। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সুশাসনে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। সে কারণে বিএনপি-জামায়াত আওয়ামী লীগের চেয়েও শেখ হাসিনার ওপর বেশি ক্ষিপ্ত। তিনি বলেন, আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। আন্দোলনের ডাক দিয়ে তারা ১০ বছরে ১০ মিনিটও রাস্তায় থাকতে পারেনি। কর্মসূচি দিয়ে ঘরে বসে হিন্দি সিনেমার সিরিয়াল দেখেন। সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, স্থিতিশীল গণতন্ত্রের জন্য স্থিতিশীল নেত্রী দরকার। সেই নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে একাদশ সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করতে হবে। সে জন্য ১৪ দলের ঐক্য আরও মজবুত করতে হবে।

সর্বশেষ খবর