বৃহস্পতিবার, ৪ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

মাগুরা মার্কা নির্বাচন আর হবে না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনে না এলেও ২০০৮ সালের মতো উৎসবমুখর পরিবেশে এবারের নির্বাচন হবে। সরকার আবারও ভোটারবিহীন নির্বাচনের দিকে যাচ্ছে— বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, এই দেশে আর মাগুরা মার্কা নির্বাচন হবে না, আর ১৫ ফেব্রুয়ারি মার্কা ভোটারবিহীন নির্বাচন হবে না। এবারের নির্বাচন হবে ২০০৮ সালের মতো উৎসবমুখর পরিবেশে। বিএনপি না এলে নির্বাচন কি থেমে থাকবে? থেমে থাকবে না।

গতকাল সন্ধ্যায় রাজধানীর নিউমার্কেট এলাকায় আওয়ামী লীগের গণসংযোগের সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের। স্থানীয় সংসদ সদস্য ফজলে নূর তাপসের সভাপতিত্বে গণসংযোগে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন প্রমুখ। হেরে যাওয়ার ভয় থাকলে বিএনপি নির্বাচনে আসবে না মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আগামী ডিসেম্বরে নির্বাচনের জন্য সবাই প্রস্তুত। বিএনপিও প্রস্তুত। কিন্তু ঝুঁকি নিতে চায় না তারা। এবার সারা দেশে নৌকার জোয়ার, সেই জোয়ার থামানোর জন্য নির্বাচন বানচালের চেষ্টা করবে। সেখানেও যদি ব্যর্থ হয়, নির্বাচনে আসবে না। হেরে যাওয়ার ভয় থাকলে বিএনপি নির্বাচনে আসবে না। হেরে যাওয়ার ভয় থেকে প্রতিদিন বিএনপি নেতারা আবোল-তাবোল বকছেন। নির্বাচনের জন্য বাম দলগুলোর সঙ্গে আওয়ামী লীগের ঐক্য চাননি বলে জানিয়ে কাদের বলেন, সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে, স্বাধীনতার শত্রুদের বিরুদ্ধে, নষ্ট রাজনীতির বিরুদ্ধে জাতীয় ঐক্য আমরাও চাই। কিন্তু বামপন্থিরা আমার একটি বক্তব্যের ভুল বুঝেছেন। আমি তাদের শ্রদ্ধা করি। আমি তাদের আমাদের সঙ্গে নির্বাচনী ঐক্যের জন্য আহ্বান জানাইনি, আমি বলেছি এই মুহূর্তে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে যারা মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুকে নেতা মানেন, তাদের ঐক্যবদ্ধ হওয়া উচিত, এই কথা আমি বলেছি। ড. কামাল হোসেন-বি. চৌধুরীর ঐক্যের দিকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, মাঝে মাঝে যেসব ঐক্যের কথা শুনছি, তা শুরুতেই ভাঙন শুরু হয়েছে। ঐক্যের মধ্যে ভাঙনের সুর শুরু হয়ে গেছে।

উন্নয়ন ধরে রাখতে শেখ হাসিনার বিকল্প নেই : আগামী জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নৌকা মার্কাকে বিজয়ী করে সব ষড়যন্ত্র মোকাবিলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের বিজয়ের কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে প্রতিটি ক্ষেত্রে বিস্ময়কর উন্নয়ন হয়েছে। এ উন্নয়ন শুধু দেশেই নয়, বিদেশেও প্রশংসিত ও সমাদৃত। গতকাল রাজধানীর গুলিস্তানের পীর ইয়ামেনী মার্কেটের সামনে গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে লিফলেট বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণের ২০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনোয়ার হোসেন মনুর সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম এবং পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন।

সর্বশেষ খবর