শনিবার, ১৩ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

ঐক্য নেতাদের বৈঠক কর্মসূচি ঘোষণা আজ

রবের বাসার সামনে আওয়ামী লীগের মহড়া

নিজস্ব প্রতিবেদক

আ স ম আবদুর রবের বাসায় বৈঠকে বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্ট নেতারা বৃহত্তর জাতীয় ঐক্যের অভিন্ন কর্মসূচির খসড়া চূড়ান্ত করেছেন। গতকাল বিকাল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত টানা সাড়ে তিন ঘণ্টার বৈঠকে এ কর্মসূচি চূড়ান্ত করা হয়। একই সঙ্গে বৃহত্তর এই ঐক্য জোটের নাম ‘জাতীয় ঐক্য ফ্রন্ট’কেই খসড়া নাম হিসেবে চূড়ান্ত করা হয় বলে জানা গেছে। আজ শনিবার সেগুলো আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত করার পর অভিন্ন এই কর্মসূচি ঘোষণা করা হতে পারে। বৈঠক শেষে গত রাতে যুক্তফ্রন্টের সমন্বয়ক ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না একথা জানান। অন্যদিকে বৈঠক চলাকালে গতকাল বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত             স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা আ স ম রবের উত্তরার বাসার সামনে দিয়ে মিছিল নিয়ে বেশ কয়েকবার মহড়া দেন। এ সময় তারা জাতীয় এই ঐক্য বিরোধী বিভিন্ন রকমের স্লোগান দেন। গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সহ সভাপতি তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, নাগরিক ঐক্যের প্রধান সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় নেতা ডা. জাহিদ হোসেন, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, বিকল্প ধারা যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী প্রমুখ বৈঠকে অংশ নেন।

রবের বাসার বাইরে আওয়ামী লীগের মিছিল : জাতীয় সমাজ তান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় বৈঠক চলাকালে বাইরে মিছিল করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। বেলা সাড়ে তিনটা থেকে ওই বাসায় বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের নেতারা বৈঠকে বসেন। বৈঠক চলাকালে সন্ধ্যা পৌনে ৬টার দিকে সরকারি দলের ৩০-৪০ জন নেতা-কর্মী রবের বাড়ির সামনে দফায় দফায় মিছিল করেন।

মিছিলটি উত্তরা রাজলক্ষ্মীর দিক থেকে এসে ৪ নম্বর সড়কের প্রায় শেষ মাথা পর্যন্ত গিয়ে ফিরে আসে। তিনবার আ স ম আবদুর রবের বাসার সামনে দিয়ে মিছিলটি প্রদক্ষিণ করে। শেষবার বাসার সামনে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে স্লোগান দেন আওয়ামী লীগ নেতা-কর্মীরা। পরে তারা মিছিল নিয়ে রাজলক্ষ্মীর দিকে চলে যায়। মিছিল থেকে তারা ‘একাত্তরের দালালেরা, হুঁশিয়ার সাবধান’, ‘বাড়াবাড়ি করিস না, পিঠের চামড়া থাকবে না’ ইত্যাদি উসকানিমূলক স্লোগান দেয়।

সর্বশেষ খবর