বুধবার, ৭ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

সারা দেশে ধরপাকড়

নিজস্ব প্রতিবেদক

সারা দেশে পুলিশের ধরপাকড় অব্যাহত রয়েছে। গতকালের জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশকে ঘিরে এই ধরপাকড় অভিযান ছিল। গত দুদিনে পুলিশ কয়েক শ ব্যক্তিকে গ্রেফতার করে বলে জানা গেছে। এদের অধিকাংশই বিএনপি-জামায়াতের নেতা-কর্মী। এ ছাড়া প্রায় প্রতিটি থানায় নতুন করে মামলা হয়েছে। এসব মামলার বাদী পুলিশ। নাশকতায় জড়িত অভিযোগ এনে এসব মামলার আসামি করা হয়েছে বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের।

ঐক্যফ্রন্টের নেতা-কর্মীদের অভিযোগ, সোহরাওয়ার্দী উদ্যানের কর্মসূচি বানচাল করতেই পুলিশ পাইকারি হারে গ্রেফতার  অভিযান চালায়। বিভিন্ন জেলায় ৫ শতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি তাদের। তবে পুলিশ বলছে, নিয়মিত মামলার আসামিদেরই গ্রেফতার করা হয়েছে। জানা যায়, জাতীয় ঐক্যফ্রন্টের গতকালকের সমাবেশকে কেন্দ্র করে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আগের রাত থেকে গ্রেফতার অভিযান শুরু করে পুলিশ। এমনকি সমাবেশস্থলে আসতে গতকালও জায়গায় জায়গায় বাধা দেওয়ার ঘটনা ঘটেছে। বন্ধ রাখা হয় বাস, লঞ্চ ও ফেরিসহ বিভিন্ন গণপরিবহন। সমাবেশের অনুমতি থাকলেও সোমবার থেকেই রাজধানীসহ সারা দেশে ব্যাপক ধরপাকড়, নেতা-কর্মীদের বাড়িতে তল্লাশি, বাড়িতে পুরুষদের না পেয়ে বাড়ির মহিলাদের প্রতি অশালীন কথাবার্তা বলার অভিযোগ করেছে বিএনপির নেতা-কর্মীরা। বিভিন্ন জেলা থেকে আমাদের প্রতিনিধিরা এসব খবর পাঠিয়েছেন- চট্টগ্রাম : গতকাল চট্টগ্রাম নগরের বাকলিয়া ও পাহাড়তলী এলাকা থেকে জামায়াত-শিবিরের তিন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। পাহাড়তলী এলাকা থেকে ডা. সাহাদাত হোসেনকে গ্রেফতার করা হয়েছে। তিনি পাহাড়তলী থানা জামায়াতের আমির। তার বিরুদ্ধে পাহাড়তলী, আকবরশাহ ও হালিশহর থানায় ৯টি মামলা আছে। এদিকে রাহাত্তারপুল এলাকা থেকে জামায়াত-শিবিরের দুই কর্মীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন— ওমর ফারুক ও সাইফুর রহমান প্রকাশ সালেহ। তাদের কাছ থেকে বিস্ফোরকদ্রব্য ও জিহাদি বই উদ্ধার করা হয়েছে। রাজশাহী : গতকাল রাজশাহীর মোহনপুর থেকে মোহনপুর উপজেলা জামায়াতের রোকন আবদুল হালিমকে বিস্ফোরকসহ গ্রেফতার করা হয়েছে।  সাতক্ষীরা : সোমবার রাতে সাতক্ষীরা জেলা ছাত্রশিবিরের সভাপতি রুহুল আমিন মামুন  ও সাধারণ সম্পাদক নুরুল আমিনসহ চারজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। অন্য দুজন হলেন বাকী বিল্লাহ ও সাগর হোসেন। দিনাজপুর : দিনাজপুরের হাকিমপুরে নাশকতার মামলায় জামায়াতের ইউপি সেক্রেটারিসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন— আলিহাট ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি আবদুল মান্নান, মোতালেব হোসেন ও মামুনুর রশীদ। নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বিএনপির ১৫২ নেতা-কর্মীর নামে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। মামলার বাদী সিদ্ধিরগঞ্জ থানার এসআই আমিনুল ইসলাম। মামলায় নাইম মিয়া জিতু নামে একজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন— বিএনপির সাবেক এমপি গিয়াসউদ্দিন, ইকবাল হোসেন, আবদুল হাই রাজু, এম এ হালিমসহ অজ্ঞাত ১২০ জন।

রূপগঞ্জ থানায় গত সোমবার ৭৫ জন বিএনপি নেতা-কর্মীর নামে এবং অজ্ঞাত আরও ৩০/৩৫ জনের নামে মামলা হয়েছে। এসব মামলায় বিএনপির জেলা সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, জেলা যুবদল সহসভাপতি আমিরুল ইসলাম ইমনসহ নেতাদের আসামি করা হয়েছে।

সাভার ও আশুলিয়া : গতকাল সকাল থেকে সাভার বাসস্ট্যান্ড, আমিনবাজার, বিরম্নলিয়া, আশুলিয়ার বাইপাইল ও নবীনগর এলাকায় পুলিশের নিরাপত্তা চৌকি বসিয়ে প্রাইভেটকার, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহন তল্লাশি করে পুলিশ। এ সময় বাইপাইল থেকে একটি হাইয়েস মাইক্রোবাসসহ ১২ জনকে গ্রেফতার করা হয়।

কুমিল্লা : হোমনায় নাশকতার অভিযোগে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আজিজুর রহমান মোল্লাসহ ৫৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর