শুক্রবার, ৯ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চার্জশিট

নিজস্ব আদালত প্রতিবেদক

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চার্জশিট

রাজধানীর গুলশান থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার ইন্সপেক্টর আমিনুল ইসলাম গতকাল দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে পুলিশের সাধারণ নিবন্ধন শাখায় এ অভিযোগপত্র দাখিল করেন। মামলার অভিযোগপত্রে ব্যারিস্টার মইনুল হোসেনকে একমাত্র আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ ও ২৯ ধারায় অভিযোগ আনা হয়েছে। এখন নিয়ম অনুযায়ী রবিবার এ অভিযোগপত্র আদালতে উপস্থাপন করা হবে। পরে মামলাটি বিচারের জন্য হাকিম আদালত থেকে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে বদলি করা হবে।

মামলায় অভিযোগ করা হয়, মাসুদা ভাট্টির প্রশ্নের পর কোনো উসকানি ছাড়াই মইনুল হোসেন মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন। মইনুল হোসেন এ বক্তব্য দিয়ে নারী জাতির সম্মানহানি ঘটিয়েছেন, অথচ তিনি ক্ষমা চাননি।

মইনুলের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ হাই কোর্টের  : সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের স্বাস্থ্য জরুরি ভিত্তিতে পরীক্ষা করে আগামী রবিবারের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছে হাই কোর্ট। রংপুরের কারা কর্তৃপক্ষ এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষকে এ নির্দেশ দেওয়া হয়েছে। মইনুলের স্বাস্থ্য ও নিরাপত্তা সংক্রান্ত দুটি রিটের প্রাথমিক শুনানি নিয়ে গতকাল বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ এবং বিচারপতি  মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

সর্বশেষ খবর