বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

বরেণ্য চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত রবিবার সকালে ব্রেইন স্ট্রোক করে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন গুণী এই নির্মাতা। লাইফ সাপোর্টে থাকা এই চলচ্চিত্র পরিচালকের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। এদিকে গতকাল সকালে দৈনিক পত্রিকায় প্রকাশিত খবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানতে পারেন, আমজাদ হোসেনের শারীরিক অবস্থার অবনতি    হয়েছে। সঙ্গে সঙ্গে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলচ্চিত্রকার আমজাদ হোসেনের পরিবারের সদস্যদের জরুরিভাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসতে বলেন এবং প্রয়োজনীয় চিকিৎসার দায়িত্ব নেওয়ার কথা জানান। জানা গেছে, গতকাল সকালে আমজাদ হোসেনের ছেলে নির্মাতা সোহেল আরমানের ঘুম ভাঙে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সচিবের ফোনে। জানান, প্রধানমন্ত্রী আপনাদের সঙ্গে দেখা করতে চান। বেলা ১২টার দিকে আমজাদ হোসেনের দুই ছেলে সাজ্জাদ হোসেন দোদুল, সোহেল আরমান ও পরিচালক এস এ হক অলিক দেখা করতে যান প্রধানমন্ত্রীর কার্যালয়ে।

সোহেল আরমান গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বলেছেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে দেখি, আমাদের জন্য ইমার্জেন্সি পাস রাখা। কর্মকর্তারা আমাদের নিয়ে গিয়ে বসানোর কিছুক্ষণের মধ্যেই প্রধানমন্ত্রী আসেন। তিনি যে বাবাকে এতটা সম্মান ও পছন্দ করেন তা সেখানে গিয়ে টের পেয়েছি। সকালে খবরের কাগজের মাধ্যমে নাকি তিনি বিষয়টি জানতে পারেন। এরপর তাঁর বোনের (শেখ রেহানা) সঙ্গেও আলোচনা করেন, বাবার বিষয়ে কী করা যায় তা নিয়ে। প্রধানমন্ত্রী কী বলেছেন, জানতে চাইলে এ নির্মাতা আরও বলেন, তিনি বাবাকে ‘ভাই’ বলে সম্বোধন করেন। বলেন, আমজাদ ভাইয়ের এ ঘটনা কীভাবে ঘটল! এরপর বলেন, ‘আমি পুরো বিষয়টি দেখছি। দরকার হয় এয়ার অ্যাম্বুলেন্সে করে আমজাদ ভাইকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হবে। তবে এর আগে আমার চিকিৎসকরা উনার শারীরিক পরীক্ষা করবেন। কারণ উনার অবস্থা যদি কিছুটা স্থিতিশীল না হয়, সিঙ্গাপুরের হাসপাতালগুলো রোগী ফিরিয়ে দেয়।’ বাবার প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি কিছুটা আবেগপ্রবণও হয়ে পড়েন।

গতকাল সকালেই প্রধানমন্ত্রীর চিকিৎসকের বিশেষ দল রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে গিয়েছিলেন। হাসপাতালটির আইসিইউতে লাইফ সাপোর্টে আছেন ৭৬ বছর বয়সী এই খ্যাতিমান নির্মাতা, গল্পকার, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক।

সর্বশেষ খবর