বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

রাস্তা অবরোধ করে তাবলিগ জামাতের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক ও টঙ্গী প্রতিনিধি

টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে তাবলিগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় মাওলানা সা’দ অনুসারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল বিক্ষোভ ও সংক্ষিপ্ত সমাবেশ করেছেন মাওলানা যোবায়েরপন্থি মুসল্লিরা। গতকাল বেলা ১১টার দিকে মাওলানা যোবায়েরপন্থি লোকজন রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের কামারপাড়া থেকে মিছিল নিয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবদুল্লাহপুরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করেন। প্রায় আধঘণ্টার রাস্তা অবরোধের কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। ক্রমেই এই যানজট ছড়িয়ে পড়ে উত্তরা, বনানী, গুলশান, মহাখালীসহ আশপাশ এলাকায়। এ ব্যাপারে ট্রাফিক উত্তরা বিভাগের অতিরিক্ত উপকমিশনার মো. কামরুজ্জামান বলেন, মুসল্লিরা রাস্তায় বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশ করেছেন। অল্প সময় হলেও রাস্তা বন্ধ করে সমাবেশ করার কারণে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। জানা গেছে, মুসল্লিদের বিক্ষোভে চরম ভোগান্তিতে পড়েন বিমানবন্দরগামী মানুষ। যানজটের কারণে অনেকের ফ্লাইট মিস করার ঘটনাও ঘটেছে বলে অভিযোগ রয়েছে। বেলা ১১টায় শুরু হওয়া এই যানজটের প্রভাব ছিল সন্ধ্যা পর্যন্ত। অফিসফেরত অনেক মানুষ পায়ে হেঁটে যেতে বাধ্য হয়েছেন। ঘণ্টার পর ঘণ্টা যানবাহন রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। উল্লেখ্য, শনিবার টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে জোড় ইজতেমাকে কেন্দ্র করে তাবলিগ জামাতের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় একজন নিহত ও দুই শতাধিক মুসল্লি আহত হয়েছেন। এ ঘটনায় টঙ্গী পশ্চিম থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

হামলাকারীরা অপশক্তির এজেন্ট : বাবুনগরী

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা জুনাইদ বাবুনগরী বলেছেন, সন্ত্রাস মারামারির সঙ্গে তাবলিগের কারও সম্পর্ক নেই। যারা বিশ্ব ইজতেমার মাঠ দখলে নিতে সেখানে অবস্থানরত তাবলিগের সাথী, ওলামায়ে কেরাম ও মাদরাসা ছাত্রদের ওপর হামলা চালিয়ে শহীদ করেছে এবং আহত করেছে, তারা দেশি-বিদেশি অপশক্তির এজেন্ট। আলেম ও ছাত্রদের যারা রক্ত ঝরিয়েছে এদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় এনে বিচার করতে হবে।

টঙ্গী বিশ্ব ইজতেমার মাঠে তাবলিগের সাথী, আলেম উলামা ও মাদরাসা ছাত্রদের ওপর হামলাকারীদের বিচারের দাবিতে গতকাল চট্টগ্রাম জমিয়তুল ফালাহ ময়দানে এ বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। ফিরোজশাহ কলোনি মাদরাসার মহাপরিচালক মাওলানা হাফেজ তাজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন তাবলিগের মুরুব্বি মাওলানা মুফতি জসিম উদ্দিন, মোজাহের উলুম মাদরাসার মুহতামিম মাওলানা লোকমান হাকীম, হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস মাওলানা ফোরকান আহমদ, নাজিরহাট মাদরাসার মুফতি হাবিবুর রহমান, শোলকবহর মাদরাসার মাওলানা লোকমান, লালখান বাজার মাদরাসার মুফতি হারুন ইজহার, হেফাজতে ইসলামের নেতা মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর