শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

সিরিজ জয়ের প্রতীক্ষায় টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক

বছরের শেষ পঞ্চাশ ওভারের ম্যাচ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ওয়ানডে অভিষেক। তার ওপর সিরিজ নির্ধারণী ম্যাচ। তিন উপলক্ষকে সামনে রেখেই আজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ‘ডু অর ডাই’ ম্যাচে খেলতে নামছে বাংলাদেশ। জয়ের জন্য মরিয়া মাশরাফিরা। সিরিজে এখন ১-১ ব্যবধানে সমতা। আগের ম্যাচে ‘পঞ্চপাণ্ডব’ দুর্দান্ত খেললেও এক সাই হোপের কাছে হেরে যায় বাংলাদেশ। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে ছোট ছোট কিছু ভুলের কারণে জয়ের খুব কাছে গিয়েও জিততে পারেনি লাল-সবুজরা। তবে এ ম্যাচে আগের ম্যাচের ভুল থেকে শিক্ষা নিয়েই খেলতে নামছেন ক্রিকেটাররা। সিরিজের প্রথম দুই ম্যাচের একাদশই দেখা যাবে আজও! দলে থাকছে চার ওপেনার তামিম, লিটন, সৌম্য ও ইমরুল। যদিও প্রথম তিন ম্যাচে তামিম ছাড়া আর কারও হাফ সেঞ্চুরি নেই। তারপরও বিশ্বকাপের কথা চিন্তা করেই সবাইকে খেলাতে পারে টিম ম্যানেজমেন্ট। এ প্রসঙ্গে অধিনায়ক মাশরাফি বলেন, ‘আমরা একটা নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে চার ওপেনারকে খেলাচ্ছি।’ বোলিং আক্রমণেও পরিবর্তন আসার সম্ভাবনা নেই। তবে একাদশের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে আজ সকালেই। সিলেট স্টেডিয়ামে টেস্ট অভিষেকে জিম্বাবুয়ের কাছে হেরেছিল বাংলাদেশ। তবে ওয়ানডে অভিষেক স্মরণীয় করে রাখতে দৃঢ়প্রতিজ্ঞ স্বাগতিকরা। আর আজ জিতলেই ওয়ানডেতে ২৪তম সিরিজ জিতবে টাইগাররা। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হবে চতুর্থ সিরিজ। তাছাড়া বিশ্বকাপের আগে ঘরের মাঠে বাংলাদেশের শেষ ওয়ানডে।

এই ম্যাচে জিতেই আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে চায় বাংলাদেশ। অধিনায়ক মাশরাফি বলেন, ‘জয়ে দিয়ে বছর শেষ করতে পারলে খুব ভালো হবে, ভালো লাগবে।

 এ বছরে আমরা অনেক ম্যাচ জিতেছি। যদিও বছরে শুরুতে ত্রিদেশীয় সিরিজে অল্পের জন্য হেরেছি। তবে বছরের শেষ ম্যাচে যদি ভালো করতে পারি, তাহলে আত্মবিশ্বাসও বেড়ে যাবে।’

সর্বশেষ খবর