শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
জাপার ইশতেহার দিয়ে হাওলাদার

ক্ষমতায় গেলে দেশে হবে আট প্রদেশ

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির চেয়ারম্যানের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত বিশেষ সহকারী এ বি এম রুহুল আমিন হাওলাদার দলের পক্ষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ঘোষণা করেছেন। এ সময় তিনি বলেন, জাতীয় পার্টি ক্ষমতায় আসলে দেশে প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তনসহ ১৮ দফা কর্মসূচি বাস্তবায়ন করবে। দলটির নির্বাচনী ইশতেহারে এ কথা বলা হয়েছে। এক্ষেত্রে দেশে বিদ্যমান ৮ বিভাগকে প্রদেশে উন্নীত করা হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গতকাল জাতীয় পার্টি চেয়ারম্যান এরশাদের বনানী অফিসে এই ইশতেহার ঘোষণা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খান, এস এম ফয়সল চিশতী, ভাইস চেয়ারম্যান মো আরিফুর রহমান খান ও আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব মোস্তাকুর রহমান মোস্তাক ও শেখ আলমগীর হোসেন প্রমুখ। রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টি ক্ষমতায় গেলে এককেন্দ্রিক শাসন ব্যবস্থার পরিবর্তে দেশের বর্তমান আট বিভাগকে ৮টি প্রদেশে উন্নীত করা হবে। প্রদেশগুলোর নাম হবে উত্তরবঙ্গ প্রদেশ, বরেণ্য প্রদেশ, জাহাঙ্গীরনগর প্রদেশ, জালালাবাদ প্রদেশ, জাহানাবাদ প্রদেশ, চন্দ্রদীপ প্রদেশ, ময়নামতি প্রদেশ এবং চট্টলা প্রদেশ। ১৮ দফা কর্মসূচির মধ্যে আরও রয়েছে নির্বাচন পদ্ধতির সংস্কার, পূর্ণাঙ্গ উপজেলা ব্যবস্থা প্রবর্তন, বিচার বিভাগের স্বাধীনতা, ধর্মীয় মূল্যবোধ রক্ষা করা, কৃষকের কল্যাণ সাধন, সন্ত্রাস দমনে কঠোর ব্যবস্থা গ্রহণ, জ্বালানি ও বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা। পাশাপাশি সারা দেশে পর্যায়ক্রমে গ্যাস সরবরাহ নিশ্চিত করা এবং প্রত্যেক উপজেলায় কৃষিভিত্তিক শিল্প নগরী গড়ে তোলা। এ ছাড়া ফসলি জমি নষ্ট না করা। খাদ্য নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা। শিক্ষা পদ্ধতির সংশোধন আনা। স্বাস্থ্যসেবা সম্প্রসারণ। শান্তি ও সহ অবস্থানের রাজনীতির প্রবর্তন।

এরশাদ সুস্থ আছেন : ইশতেহার ঘোষণাকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রুহুল আমিন হাওলাদার বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে গতকাল (শুক্রবার) সকালেও কথা হয়েছে। তিনি সিঙ্গাপুরে চিকিৎসা নিচ্ছেন, সুস্থ আছেন। কবে দেশে ফিরতে পারবেন সেটা ডাক্তার তাকে দু-একদিনের মধ্যেই জানাবেন। আশা করছি শিগগিরই তিনি সুস্থ হয়ে দেশে ফিরে নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন।

পথসভায় কাজী ফিরোজ : ঢাকা-৬ আসনে মহাজোটের প্রার্থী ও জাপা প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ নির্বাচনী প্রচারণার চতুর্থ দিনে স্থানীয় ও নগর আওয়ামী লীগ এবং জাপা নেতাদের নিয়ে দিনব্যাপী লাঙ্গলের ভোট চেয়ে গণসংযোগ করেছেন। গতকাল টিকাটুলীতে গণসংযোগ শেষে হাটখোলা, ফরিদাবাদ, লোহারপুল, কাঠেরপুল, ধোলাইখাল, দয়াগঞ্জ, ইংলিশ রোড, তাঁতীবাজার, নবাবপুর রোড, সুরিটোলা, কাপ্তানবাজার, নবাবপুরসহ বিভিন্ন স্থানে গণসংযোগ ও নির্বাচনী প্রচার মিছিলে নেতৃত্ব দেন তিনি।

বাবলার গণসংযোগ : জাপা প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৪ আসনে মহাজোটের প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা সকাল থেকেই স্থানীয় আওয়ামী লীগ, জাপা, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগের নেতা-কর্মীদের নিয়ে অর্ধশতাধিক স্পটে গণসংযোগ করেন। আওয়ামী লীগ ও জাপা নেতাদের সঙ্গে নিয়ে ধোলাইপাড়ে গণসংযোগ করেন বাবলা। জুমার পর মীর হাজীরবাগে গণসংযোগ করেন তিনি। ঢাকা-৫ আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মীর আবদুস সবুর নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে প্রচারণা চালান।

 

সর্বশেষ খবর