বুধবার, ২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শেখ হাসিনার শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শেখ হাসিনার শ্রদ্ধা

গতকাল বনানী কবরস্থানে ১৫ আগস্ট শহীদ জাতির জনকের পরিবারের সদস্যদের সমাধিতে ফুলের পাপড়ি ছিটিয়ে শ্রদ্ধা জানানোর পর মোনাজাত করে দোয়া করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে রয়েছেন শেখ রেহানা ও সায়মা ওয়াজেদ পুতুল -বাসস

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এ সময় তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে তিনি আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে দলীয় সভাপতি হিসেবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আরেকবার শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা এবং শেখ হাসিনার মেয়ে সায়মা হোসেন পুতুল এ সময় উপস্থিত ছিলেন।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা ও সায়মা হোসেন পুতুল বনানী কবরস্থানে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে ১৫ আগস্ট হত্যাযজ্ঞে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তিনি ফাতিহা পাঠ ও মোনাজাত করেন। আওয়ামী লীগ সভাপতি জাতীয় তিন নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ ও ক্যাপ্টেন মনসুর আলীর কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ড. মহীউদ্দীন খান আলমগীর, কাজী আকরাম উদ্দিন আহমদ, মোজাফফর হোসেন পল্টু, অ্যাডভেকেট ইউসুফ হোসেন হুমায়ুন, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, মোহাম্মদ নাসিম, আবদুল মতিন খসরু, আবদুল মান্নান খান, এইচ টি ইমাম, সালমান এফ রহমান, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, হাছান মাহমুদ, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, হারুনুর রশিদ, দেলওয়ার হোসেন, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আখতারুজ্জামান, আনোয়ার হোসেন প্রমুখ। পরে দলের ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ শাখা এবং ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সহযোগী সংগঠনগুলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে।

সর্বশেষ খবর