Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ৪ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৩ জানুয়ারি, ২০১৯ ২৩:৩৭
শপথ নিয়েছেন জাতীয় পার্টির ২১ জন
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টির নবনির্বাচিত ২১ জন সংসদ সদস্য শপথ গ্রহণ করেছেন। গতকাল বিকালে সংসদ ভবনের শপথ কক্ষে এ অনুষ্ঠান হয়। তবে দলের চেয়ারম্যান অসুস্থ থাকায় তিনি এদিন শপথ নিতে পারেননি।

চতুর্থ ধাপে জাতীয় পার্টির ২১ জন সংসদ সদস্য শপথ  নেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাদের শপথ বাক্য পাঠ করান। শেষে সবাই শপথ বইয়ে স্বাক্ষর করেন। পরে এরশাদের শপথ গ্রহণ সম্পর্কে তার ছোট ভাই ও পার্টিও কো চেয়ারম্যান জি এম কাদের জানিয়েছেন, তিন-চার দিনের মধ্যে তার শপথ  নেওয়ার কথা রয়েছে। তা না হলে বেঁধে দেওয়া সময়ের মধ্যেই শপথ নেবেন পার্টিও চেয়ারম্যান। এদিকে শপথ গ্রহণের পর দলের জ্যেষ্ঠ কো- চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের সংসদ কার্যালয়ে নবনির্বাচিতদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে বসেন। বৈঠক শেষে সংসদ ভবন  থেকে বেরিয়ে যাওয়ার সময় দলটির কো-চেয়ারম্যান জি এম কাদেরের কাছে দলের অবস্থান ও দলনেতা নির্বাচন নিয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা। জবাবে জি এম কাদের বলেন, ‘আজকেও কোনো সিদ্ধান্ত হয়নি। সামনে পার্টিতে একটা মিটিং আছে, সেখানে আমরা সিদ্ধান্ত নেব।’ উল্লেখ্য, গত রবিবার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসনে বিজয়ী হয়েছে, জোটের শরিক দল জাতীয় পার্টি পেয়েছে ২২টি আসন।

শপথ নেননি এরশাদ : সংসদ সদস্যদের শপথ গ্রহণের দিনে জাতীয় সংসদে জাতীয় পার্টির ২২ সদস্যের মধ্যে ছিলেন না কেবল এরশাদ। ৮৮ বছর বয়সী এরশাদ নির্বাচনের আগে চিকিৎসার জন্য সিঙ্গাপুর ঘুরে আসেন। রংপুরের যে আসন থেকে তিনি নির্বাচিত হয়েছেন, সেখানে ভোট দিতেও যাননি তিনি। নির্বাচনী প্রচারেও নিজের এলাকায় যাননি এরশাদ।

এই পাতার আরো খবর
up-arrow