রবিবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

গণভবনে প্রধানমন্ত্রীর চা-চক্রে রাজনীতিকদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক

গণভবনে প্রধানমন্ত্রীর চা-চক্রে রাজনীতিকদের মিলনমেলা

গণভবনে গতকাল চা-চক্রের এক ফাঁকে জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা -বাংলাদেশ প্রতিদিন

গণভবন গতকাল রাজনীতিবিদদের মিলন মেলায় পরিণত হয়েছিল। প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়ে চা চক্রে যোগ দেন বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের নেতারা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে অংশ নেওয়া দলগুলোকে চা-চক্রে আমন্ত্রণ জানানো হয়। গতকাল বিকালে গণভবনের দক্ষিণ লনের সবুজ চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতারা আমন্ত্রণ পেলেও যোগ দেননি।   

বিকাল সাড়ে ৩টার আগে থেকেই গণভবনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা আসতে থাকেন। বিকাল ৪টার কিছু পর অনুষ্ঠানস্থলে হাজির হন প্রধানমন্ত্রী। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদের সঙ্গে শুরুতে তিনি কুশল বিনিময় করেন। পরে ১৪ দল, বিকল্পধারা, বিএনএফসহ আমন্ত্রিত দলগুলোর নেতাদের কাছে গিয়ে দেখা করেন প্রধানমন্ত্রী। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল জয় পায় আওয়ামী লীগ। সরকার গঠনের পর কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে চা-চক্রের আমন্ত্রণ জানাচ্ছেন শেখ হাসিনা। তারই অংশ হিসেবে এই আয়োজন। এ অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ছাড়াও জাতীয় পার্টি, জাসদ, ওয়ার্কার্স পার্টি, বিকল্পধারা, ইসলামী ঐক্যজোট, গণতন্ত্রী পার্টি, সাম্যবাদী দলসহ ১৪ দলীয় জোট, মহাজোট ও অন্যান্য রাজনৈতিক দলের শীর্ষ নেতারা উপস্থিত হন। অতিথিদের বসার জন্য গণভবনের সবুজ লনে চেয়ার, টেবিল, মোড়া, মাদুরের ব্যবস্থা করা হয়। নানা খাবারে আপ্যায়িত করা হয় অতিথিদের। ফুচকা, চটপটির জন্য আলাদা আলাদা টেবিল রাখা হয়। পিঠার টেবিলে ছিল পাটিসাপটা, ভাপা, চিতই, পুলি প্রভৃতি। ছিল বিভিন্ন ধরনের কাবাব, নানরুটি, পরোটা। এ ছাড়া নানা ধরনের শরবত, কফিও ছিল। চা-চক্রে উপস্থিত হয়েছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমু, মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, শেখ ফজলুল করিম সেলিম, নূরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগ নেতা আবদুল মতিন খসরু, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম । অনুষ্ঠানে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, দলীয় নেতা এ বি এম রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন বাবলু, আনিসুল ইসলাম মাহমুদ, মুজিবুল হক চুন্নু, সুনীল শুভ রায়, জাতীয় পার্টি-জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, জাসদ (ইনু) সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাসদ (আম্বিয়া) নেতা মঈন উদ্দীন খান বাদল, নাজমুল হক প্রধান, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা প্রমুখ যোগ দেন চা-চক্রে। এ ছাড়া ইসলামী ঐক্যজোটের সভাপতি মিসবাহুর রহমান চৌধুরী, তরীকত ফেডারেশনের সভাপতি সৈয়দ নজিবুল বশর মাইজভা ারী, সাম্যবাদী দলের দীলিপ বড়ুয়া, বিকল্প ধারার প্রেসিডেন্ট ডা. এ কিউ এম বদরুদোজ্জা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) এম এ মান্নান, মাহী বি. চৌধুরী এবং শমসের মবিন চৌধুরী, বিএনএফ প্রেসিডেন্ট ব্যারিস্টার নাজমুল হুদা ছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা, ১৪ দলের নেতা, প্রধানমন্ত্রীর উপদেষ্টাসহ উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

সর্বশেষ খবর