বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

হোয়াইটওয়াশ ঠেকাতে পারলেন না মাশরাফিরা

ক্রীড়া প্রতিবেদক

আগের ম্যাচেই সিরিজ হার নিশ্চিত হয়ে গিয়েছিল মাশরাফিদের। গতকাল নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোয়াইটওয়াশ লজ্জাও এড়াতে পারল না বাংলাদেশ দল। ডানেডিনে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে ৮৮ রানে হেরে যায় টাইগাররা। প্রথমে ব্যাট করে ৩৩০ রান করেছিল কিউইরা। দুই উইকেট শিকার করলেও ১০ ওভারে ৯৩ রান দিয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ৩৩১ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে ২৪২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। হারলেও ১০২ রানে অসাধারণ ইনিংস খেলে নজর কেড়েছেন সাব্বির রহমান।

দলীয় খাতায় মাত্র ১ রান যোগ হতেই কাল সাজঘরে ফিরে যান দুই ব্যাটসম্যান তামিম ইকবাল ও সৌম্য সরকার। মূলত কখনই ম্যাচ থেকে ছিটকে যায় সফরকারীরা। এরপরও ৬১ রানে পঞ্চম উইকেটের পতন ঘটে। এ ম্যাচেও ব্যর্থ মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ ও লিটন দাস। দলীয় রান একশ হবে কিনা তা নিয়েই সংশয় জেগেছিল। এমন পরিস্থিতিতে একপ্রান্ত আগলে রেখে সেঞ্চুরি করেন সাব্বির রহমান। তার ইনিংসে ছিল ২টি ছক্কা ও ১২টি চারের মার। এটি তার ওয়ানডে ক্যারিয়ারে সাব্বিরের প্রথম সেঞ্চুরি। লোয়ার অর্ডারে হার্ডহিটার এই ব্যাটসম্যানকে দারুণ সঙ্গ দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন (৪৪) ও মেহেদী হাসান মিরাজ (৩৭)। ষষ্ঠ উইকেটে সাইফউদ্দিনের সঙ্গে সাব্বিরের জুটিটি ছিল ১০১ রানের। আর মিরাজের সঙ্গে অষ্টম জুটি ছিল ৬৫ রানের। এই জুটির কারণেই শুরুতে ব্যাটিং ধসের পরও টাইগারদের স্কোর ২৪২ হয়েছিল।

ডানেডিনে কিউই পেসার সাউদি ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন। সিরিজ সেরা হয়েছেন কিউই ওপেনার মার্টিন গাপটিল। তিন ম্যাচে তিনি করেছেন ২৬৪ রান। সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ রান সাব্বিরের (১৫৮)।

সর্বশেষ খবর