Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২১ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:২৬

প্রধানমন্ত্রীর রাত জেগে মনিটরিং

শোক প্রকাশ রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর রাত জেগে মনিটরিং

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনায় নির্ঘুম রাত কাটিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি ঘটনাস্থলের সার্বিক বিষয়ের খোঁজ-খবর নেন এবং উদ্ধার কাজ মনিটরিং করেন। এছাড়া পরিস্থিতি মোকাবিলায় সরকারের মন্ত্রী, ঢাকা দক্ষিণের মেয়রসহ রাষ্ট্রের বিভিন্ন সংস্থার সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগের মাধ্যমে তাদের কার্যক্রমের সমন্বয় করেন। পরে নিহতদের পরিবারগুলোকে সহায়তা এবং আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোকে নির্দেশ দেন তিনি। গত বুধবার রাতের অগ্নিকান্ডে  হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ শোক প্রকাশ করেছেন বিরোদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক নেতারা। শোকবার্তায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও অগ্নিকাে  নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন। একইসঙ্গে সবাইকে আহত ও নিহতদের পরিবারের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন তিনি। গতকাল সকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, আগুনে আহতদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করতে এবং নিহতদের পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দিতে যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী অগ্নিকান্ডে  প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এ ছাড়া নিহতদের রুহের মাগফিরাত কামনা করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শোক জানালেন যারা : পুরান ঢাকায় ভয়াবহ অগ্নিকান্ডে  হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। গতকাল শোকবার্তায় শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং আহতদের সুস্থতা কামনা করা হয়। 

গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, গণপূর্ত ও গৃহায়নমন্ত্রী শ ম রেজাউল করিম, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন, দুর্যোগ ও ত্রাণমন্ত্রী ডা. এনামুর রহমান। পৃথক বার্তায় শোক জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ, বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এলডিপি সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও জামায়াতের আমির মকবুল আহমাদ। শোক প্রকাশ করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হকসহ সুদূর নিউজিল্যান্ডে অবস্থান করা বাংলাদেশের জাতীয় ক্রিকেটাররাও। রুবেল হোসেন, তামিম ইকবালের পর শোক জানান সাব্বির রহমান ও মোস্তাফিজুর রহমান।

এ ছাড়া ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি, খেলাফত মজলিস, বাংলাদেশ কল্যাণ পার্টি, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ ইসলামিক পার্টিসহ বিভিন্ন দল এ অগ্নিকান্ডের ঘটনায় শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে। শোক জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক, পরিবেশ, বন ও জলবায়ুবিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আরও শোক জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান,  বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।


আপনার মন্তব্য