Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০২:২৫

পুরান ঢাকা, সিলেট কুমিল্লা, জামালপুর ও নারায়ণগঞ্জে আগুন

প্রতিদিন ডেস্ক

পুরান ঢাকা, সিলেট কুমিল্লা, জামালপুর ও নারায়ণগঞ্জে আগুন

দেশের বিভিন্ন স্থানে গতকাল অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুরান ঢাকার সিদ্দিকবাজার, সিলেটের বিগবাজার, কুমিল্লার হাসপাতাল, জামালপুরে মার্কেট ও নারায়ণগঞ্জে মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে।

রাজধানীর পুরান ঢাকার সিদ্দিকবাজারে একটি রাস্তায় গ্যাস লাইন লিকেজ থেকে আগুন লাগার খবর পাওয়া গেছে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে  চেষ্টা চালিয়ে এ আগুন নিয়ন্ত্রণে আনতে              সক্ষম হয়। গতকাল রাত ৯টা ৫৫ মিনিটে পুরান ঢাকার সিদ্দিকবাজারের মতি সরদার জামে মসজিদের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে। গ্যাসলাইন লিকেজ থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মাহফুজ রিভেঞ্জ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট চেষ্টা চালিয়ে দ্রুততম সময়ে এ আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

সিলেটে পুড়ল  বিগবাজার : সিলেটে ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে একটি ডিপার্টমেন্টাল স্টোর। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে নগরীর তালতলায় ‘বিগ বাজার’ নামের ওই ডিপার্টমেন্টাল স্টোরে আগুন লাগে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিগ বাজারের ভিতর থেকে ধোঁয়া বের হতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে পুরো ডিপার্টমেন্টাল স্টোরটি আগুনে পুড়ে ভস্মীভূত হয়। এ সময় পার্শ্ববর্তী হোটেল সুফিয়া, অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতে আতঙ্ক দেখা দেয়। সিলেট ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক দীনমনি শর্মা জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে। এতে কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কুমিল্লায় হসপিটালের ল্যাবে আগুন : কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকায় মুন হাসপাতালের নবম তলার প্যাথলজি বিভাগে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্যাথলজি বিভাগের মাকছুদা আক্তার নামের একজন স্টাফ ও শংকরী নামের একজন আয়া দগ্ধ হয়েছেন। ঘটনার পর হুড়োহুড়ি করে নামতে গিয়ে অন্তত আটজন আহত হয়েছেন।

জামালপুরে আগুনে পুড়ল ১৫ দোকান : জামালপুরের মেলান্দহ উপজেলায় আগুনে ১৫টি  দোকান পুড়ে গেছে। উপজেলার মাহমুদপুর বাজারে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে এ অগ্নিকান্ডে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। খবর বিডিনিউজের

মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা তামীম আল ইয়ামীন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট রাত ১১টার দিকে ঘটনাস্থলে যায়। এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। কিন্তু ততক্ষণে ১৫টি দোকান পুড়ে যায়।

মির্জা আজম এমপি তার ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্তদের ২০ হাজার টাকা করে অনুদান দেন। এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার করে টাকা অনুদান দেওয়া হয় বলে জানান ইউএনও। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি, আগুনে এক কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

নারায়ণগঞ্জে মন্দিরে আগুন : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ডের ফতুল্লা থানাধীন ইসদাইরে একটি মন্দিরে অগ্নিকাে র ঘটনায় হুড়োহুড়িতে ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ৫ জনকে নারায়ণগঞ্জ শহরের খানপুরের ৩০০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল রাত ৮টায় ইসদাইরে রাধাকৃষ্ণ মন্দিরে ওই অগ্নিকাণ্ডের পর স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।


আপনার মন্তব্য