বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০১৯ ০০:০০ টা

কাদেরের অবস্থার আরও উন্নতি

নিজস্ব প্রতিবেদক

কাদেরের অবস্থার আরও উন্নতি

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থার আরও উন্নতি হয়েছে। কাদেরের সঙ্গে সিঙ্গাপুরে অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. আবু নাসার রিজভী জানিয়েছেন, মন্ত্রীর কিডনি ও রক্তে ইনফেকশনের যে সমস্যাগুলো ছিল তা অনেকটা নিয়ন্ত্রণে চলে এসেছে। মাউন্ট এলিজাবেথের চিকিৎসকদের সঙ্গে বসে সেতুমন্ত্রীর সর্বশেষ অবস্থা জানার পর সেখানে সাংবাদিকদের ব্রিফ করেন ডা. আবু নাসার রিজভী। তিনি বলেন, ‘সব প্যারামিটার্স দিন দিন ভালোর দিকেই যাচ্ছে। তার কিডনি এখন খুবই স্টেবল আছে। ইনফেকশনের রেট এখন অনেক কমে এসছে। ব্লাড কাউন্ট যেটা ২৬ হাজার ছিল সেটা এখন ১২ হাজারে চলে আসছে। ইউরিন আউটপুটও ভালো আছে। হার্টের অবস্থা, প্রেসার ও হার্টবিট এখন খুব ভালো আছে।’

ডা. রিজভী বলেন, ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য তার শরীরের সঙ্গে যে ‘আর্টিফিশিয়াল ডিভাইসগুলো’ লাগানো রয়েছে সেগুলো আগামী দু-এক দিনের মধ্যে খুলে ফেলার কথা ভাবছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা। হয়তো কালকে কিছু খুলে ফেলবে। আগামী শুক্রবার বাকিগুলো খুলে ফেলবে। এ সময় ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও নিজাম হাজারী, ঢাকা মহানগরী দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম সেখানে উপস্থিত ছিলেন।

গতকাল সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা সম্পর্কে তথ্য দেন দলের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, তিনি (কাদের) এখন আর সংকটাপন্ন অবস্থায় নেই। আগামী এক সপ্তাহের মধ্যে তার অবস্থা স্বাভাবিক হবে বলে চিকিৎসকরা জানিয়েছেন। তারপর তার বাইপাস সার্জারি করা হবে। দু-এক সপ্তাহের মধ্যে তিনি সুস্থ অবস্থায় আমাদের মধ্যে ফিরে আসবেন বলে আমরা আশা করছি। গতকাল রাত ৮টায় সিঙ্গাপুরে হাসপাতালে অবস্থানরত ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, মাউন্ট এলিজাবেথ হাসপাতালে গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহ আমাদেরকে গতকাল রাত বাংলাদেশ সময় আটটার দিকে জানিয়েছেন, মন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। আগামী কয়েক দিনের মধ্যে আরও উন্নতি হবে বলে জানান তিনি।

সর্বশেষ খবর