শুক্রবার, ৮ মার্চ, ২০১৯ ০০:০০ টা

সকালে শপথ বিকালে বহিষ্কার

মন্তব্য নিষ্প্রয়োজন : সুলতান

নিজস্ব প্রতিবেদক

সকালে শপথ বিকালে বহিষ্কার

সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সুলতান মোহাম্মদ মনসুর আহমদ।

এদিকে দলের সিদ্ধান্তের বিপরীতে গিয়ে গতকাল সকালে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় বিকালেই তাকে বহিষ্কার করেছে গণফোরাম। বহিষ্কারের পর তার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, মন্তব্য নিষ্প্রয়োজন। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী গতকাল সকাল ১১টায় জাতীয় সংসদ ভবনে তার দফতরে সুলতান মনসুরকে শপথবাক্য পাঠ করান। শপথ নেওয়ার পর সুলতান মনসুর ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ বলে স্পিকারের পাশের নির্ধারিত আসনে বসেন। ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর এক সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব জাফর আহমেদ খান। ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম এ সময় উপস্থিত ছিলেন।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতার নলেজেই শপথ নিয়েছি : সুলতান মনসুর

শপথ অনুষ্ঠান শেষে সংসদ ভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এমপি সুলতান মনসুর। সাংবাদিকদের বলেন, শীর্ষ নেতাদের জানিয়েই তিনি শপথ নিয়েছেন। দল ও জোটের সিদ্ধান্তের বাইরে গিয়ে শপথ নিলে ব্যবস্থা নেওয়া হবে বলে যে হুঁশিয়ারি গণফোরামের পক্ষ থেকে দেওয়া হয়েছিল, সে বিষয়ে সুলতান মনসুরের দৃষ্টি আকর্ষণ করেন একজন সাংবাদিক। জাবাবে তিনি বলেন, সব কথার উত্তর আমি দেব না এ কারণে যে জাতীয় ঐক্যফ্রন্টের সেসব সিদ্ধান্তের সময় আমিও ছিলাম। আমিও ঐক্যফ্রন্টের প্রতিনিধি। জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি হিসেবে আমি সিদ্ধান্ত নিয়েছি। তবে একটা কথা বলতে পারি, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতার নলেজেই আমি এটা করেছি।

সুলতান মনসুরকে গণফোরাম থেকে বহিষ্কার : দলের সিদ্ধান্তের বিপরীতে গিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর সুলতান মোহাম্মদ মনসুর আহমেদকে বহিষ্কার করেছে গণফোরাম। বিকালে মতিঝিলে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সুলতান মনসুরকে গণফোরাম থেকে বহিষ্কারের সিদ্ধান্ত জানান দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু। তিনি বলেন, সুলতান মনসুর সাহেব আমাদের গণফোরামের সদস্য ছিলেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে তিনি (সুলতান মনসুর) জাতীয় সংসদে সদস্য হিসেবে আজকে শপথ নিয়েছেন। এই জন্য দল, জনগণ ও ঐক্যফ্রন্ট সবাই মর্মাহত এবং ক্ষুব্ধ। আমরা সুলতান মো. মনসুরকে, যিনি মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন, তাকে সংগঠন থেকে বহিষ্কার করছি।

বঙ্গবন্ধু আমার নেতা : এদিকে দলীয় সিদ্ধান্ত না মেনে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে প্রথমদিনই গতকাল জাতীয় সংসদে বক্তব্য  দেন সুলতান মোহাম্মদ মনসুর আহমদ। বক্তব্যে সুলতান মোহাম্মদ মনসুর বলেন,  বঙ্গবন্ধু আমার নেতা ছিলেন, আমি তারই সৈনিক। বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে রাজনীতি করব, সাদাকে সাদা বলব, কালোকে কালো বলব।

একদিন তারই আদর্শ নিয়ে রাজনীতি করেছি, বঙ্গবন্ধু আমার নেতা, তার আদর্শ থেকে কখনো বিচ্যুৎ হব না। জয় বাংলা জয় বঙ্গবন্ধু এই প্রশ্নে কোনো আপস নেই। সরকারপ্রধান হিসেবে আজকে সংসদ নেত্রীকে ধন্যবাদ জানাই।

সর্বশেষ খবর