শুক্রবার, ২২ মার্চ, ২০১৯ ০০:০০ টা

এমপিওর দাবিতে ফের অবস্থান শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক

পুলিশি বাধায় নন-এমপিও শিক্ষক কর্মচারীরা গতকালও প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে পদযাত্রা করতে পারেননি। এর আগে গত বুধবার ছাত্র-অবরোধের কারণে বের করতে পারেননি পদযাত্রা। শিক্ষক নেতারা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত তাদের অবস্থান কর্মসূচি চলবেই। গত ২০ জানুয়ারি থেকে এই শিক্ষকরা নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অভিমুখে পদযাত্রার কর্মসূচি শুরু করেন শিক্ষকরা। তারা কদম ফোয়ারা পৌঁছলে পুলিশ সামনে ব্যারিকেড দেয়। পরে শিক্ষকরা প্রেস ক্লাবে ফিরে আসেন।

ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির দাবিতে নিয়মতান্ত্রিকভাবে সরকারের কাছে দাবি জানিয়ে আসছি। আন্দোলনের এক পর্যায়ে গত বছরের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর একান্ত সচিব জানিয়েছিলেন যে, প্রধানমন্ত্রী আপনাদের দাবি মেনে নিয়েছেন। পরে অনশন ভঙ্গ করে বাড়ি ফিরে যাই। পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয় অনলাইনে এমপিওভুক্তির জন্য আবেদন গ্রহণ করে। কিন্তু অজানা কারণে এখনো এ বিষয় সুস্পষ্ট কোনো অগ্রগতি লক্ষ্য করা যাচ্ছে না। তাই প্রধানমন্ত্রীর সাক্ষাতের জন্য শিক্ষক কর্মচারীরা পদযাত্রা কর্মসূচি গ্রহণ করেছে। প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।

সর্বশেষ খবর