শনিবার, ২৩ মার্চ, ২০১৯ ০০:০০ টা

সড়ক দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন রাশেদ খান মেনন

নিজস্ব প্রতিবেদক

ফিটনেসবিহীন গাড়ির ধাক্কা ও লাইসেন্সবিহীন চালকের হাত থেকে অল্পের জন্য রক্ষা পেলেন সাবেক মন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের রেশ কাটতে না কাটতে এ ঘটনা ঘটল। গতকাল সকালে রাজধানীর মহাখালী পুলিশ বক্সের সামনে বলাকা বাস সার্ভিসের একটি বাস মেননকে বহনকারী গাড়িকে ধাক্কা দেয়। এতে গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। তবে সাবেক এ মন্ত্রীর কোনো ক্ষয়-ক্ষতি হয়নি। এ ঘটনায় বাসচালক আমানুল্লাহকে (৩৮) আটক করেছে পুলিশ। সেসময় রাশেদ খান মেনন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন। দুর্ঘটনার সময় গাড়িতে মেননের সঙ্গে তার গানম্যান ছাড়াও আরও একজন ছিলেন।

ওয়ার্কার্স পার্টি অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার সময় সকাল সাড়ে ৭টার দিকে মহাখালী পুলিশ বক্সের সামনে বলাকা বাস সার্ভিসের একটি অপেক্ষমাণ বাস হঠাৎ করে স্টার্ট দিয়ে রাশেদ খান মেননের গাড়িকে ছেঁচে দেয়। এ সময় ঘটনাস্থলে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট এএম মনসুর আল হাদী সঙ্গে সঙ্গে বাসটি থামিয়ে চালককে আটক করেন। ওই চালক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়- বাসটির কোনো কাগজপত্র নেই, তারও ড্রাইভিং লাইসেন্সও ছিল না, এমনকি গাড়ির ফিটনেসও ছিল না। পরে চালককে বনানী থানায় নিয়ে যায় পুলিশ। বনানী থানার পরিদর্শক (তদন্ত) বোরহান উদ্দিন জানান, সকালে খবর পাওয়ার পরই পুলিশ পাঠানো হয়। থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাস ও চালককে  থানা হেফাজতে নিয়ে আসে।  

এর আগে  ১৯ মার্চ প্রগতি সরণির যমুনা ফিউচার পার্কের সামনে সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-বিইউপির ছাত্র আবরার আহমেদ চৌধুরী।

সর্বশেষ খবর