শিরোনাম
রবিবার, ২৪ মার্চ, ২০১৯ ০০:০০ টা

বাস থেকে ফেলে বিশ্ববিদ্যালয় ছাত্র হত্যা

সিলেটে বিক্ষোভ-আগুন, সড়কে ঝরেছে আরও সাত প্রাণ

প্রতিদিন ডেস্ক

বাস থেকে ফেলে বিশ্ববিদ্যালয় ছাত্র হত্যা

ওয়াসিম

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঘোরি মো. ওয়াসিম আফনানকে (২৫) ‘চলন্ত বাস থেকে ফেলে হত্যা’ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের শেরপুরে এ ঘটনা ঘটে। নিহত আফনান সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী। তিনি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের ঘোরি মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিনের ছেলে। এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সিলেটে বাস ভাঙচুর করেছেন।

এ ছাড়া বিভিন্ন স্থানে কলেজছাত্রসহ আরও সাতজন নিহত হয়েছেন। এর মধ্যে টাঙ্গাইলে ২, চট্টগ্রামে ১, গাজীপুরে ২, চাঁপাইনবাবগঞ্জে ১ ও মুন্সীগঞ্জে ১ জন।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

সিলেট : সিকৃবির শিক্ষার্থীদের অভিযোগ সূত্রে জানা গেছে, ময়মনসিংহ থেকে সিলেটগামী উদার পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) সিকৃবির ১১ শিক্ষার্থী উঠেছিলেন। তারা শেরপুর এসে প্রয়োজনীয় কাজের জন্য নেমে পড়েন। তখন ভাড়া নিয়ে বাসের চালক ও হেলপারের সঙ্গে তাদের বাগ্বিত া হয়। একপর্যায়ে ভাড়া পরিশোধ করে তারা বাস থেকে নেমে আসছিলেন। ওয়াসিম আফনান ছিলেন সবার পেছনে। তিনি বাস থেকে নামার আগেই বাসটি চলতে শুরু করে। তখন তাকে ধাক্কা দিয়ে ফেলে দেন হেলপার। এরপর চালক বাসের স্পিড বাড়িয়ে দিলে বাসটি ওয়াসিমের দেহের ওপর চাপা দিয়ে চলে যায়। গুরুতর আহত ওয়াসিম আফনানকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসমানী হাসপাতালে কর্তব্যরত পুলিশের এসআই ফারুক আহমদ জানান, হাসপাতালে আনার পর ওয়াসিম আফনানকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

শেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামরুল ইসলাম জানান, ঘাতক বাসটি ওসমানীনগরের বেগমপুর থেকে আটক করা হয়েছে। তবে চালক ও হেলপার পালিয়ে গেছেন।

এদিকে, ওয়াসিম আফনানকে হত্যার অভিযোগে বিক্ষোভ করেছেন সিকৃবির শিক্ষার্থীরা। ওসমানী হাসপাতাল থেকে তাদের বিক্ষোভ মিছিলটি দক্ষিণ সুরমা বাস টার্মিনালে যায়। সেখানে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ৬-৭টি বাস ভাঙচুর করেন বলে জানা গেছে। টাঙ্গাইল : টাঙ্গাইলের বাসাইলে তালগাছের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেলের চালকসহ দুই যুবক নিহত হয়েছেন। গত রাত ৯টার দিকে উপজেলার হাকিমপুর-জশিহাটী সড়কের তালতলায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার কামুটিয়া গ্রামের লাল খানের ছেলে শাওন খান (২৭) ও বিলালের ছেলে জামিল (২৫)।

বাসাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম তুহীন আলী জানান, শাওন ও জামিল মোটরসাইকেলযোগে ভাইস চেয়ারমান প্রার্থী খান বাহাদুরের নির্বাচনী জনসভায় অংশ নিতে একঢালায় যাচ্ছিলেন। পথিমধ্যে তারা তালতলায় পৌঁছালে মোটরসাইকেলটি তালগাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তারা মারা যান। তাদের লাশ উদ্ধার করা হয়েছে। চট্টগ্রাম : নগরীর কাস্টমস মোড়-সংলগ্ন চট্টগ্রাম বন্দরের ৪ নম্বর জেটি গেট এলাকায় লরি (কনটেইনার বহনকাজে ব্যবহৃত) চাপায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। তার নাম ওসমান গণি (২৯)। গতকাল ভোর রাতে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। নিহত ওসমান গণি একটি ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের বিক্রয় প্রতিনিধি। তিনি নগরীর সল্টগোলা ক্রসিং এলাকার মিস্ত্রি পুকুরপাড় এলাকায় থাকেন। গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের সালনা এলাকায় বাস, মোটরসাইকেল ও রিকশার ত্রিমুখী সংঘর্ষে মোটরসাইকেল আরোহী কলেজছাত্র দুই বন্ধু নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। নিহত জুম্মান হোসেন নাসির (১৮) সিটি করপোরেশনের বাউপাড়া এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে। তিনি ইটাহাটা এলাকার লিংকন কলেজের ছাত্র এবং নিহত অপরজন বাহাদুরপুর এলাকার রবিন হোসেন। চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের একাডেমি মোড় এলাকায় ট্রাকচাপায় মনিরুল ইসলাম মিনু (৬৫) নামে এক পথচারী নিহত হয়েছেন।

মুন্সীগঞ্জ : ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মেদিনীম ল এলাকায় যাত্রীবাহী বাসের ধাক্কায় ষষ্ঠ শ্রেণির ছাত্র অন্তর (১২) নিহত হয়েছে। সে লৌহজং উপজেলার মেদিনীম ল এলাকার মালয়েশিয়া প্রবাসী মো. রাজা মিয়ার ছেলে এবং মেদিনীম ল আনোয়ার আলী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র। গতকাল দুপুর আড়াইটার দিকে মেদিনীম ল এলাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। বাগেরহাট :  মোংলা-খুলনা জাতীয় মহাসড়কে বাগেরহাটের রামপাল উপজেলার গোনাই ব্রিজের কাছে  শুক্রবার রাতে ঝড়ে একটি গাছ ভেঙে পড়ার পর যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩৫ যাত্রী গুরুতর আহত হয়েছে।

সর্বশেষ খবর