মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা

বাংলাদেশের প্রতিটি গ্রামে এখন আসামি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের প্রতিটি গ্রামে এখন আসামি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের প্রতিটি গ্রামে এখন আসামি। তাদের অপরাধ, তারা বিএনপির রাজনীতি করে। তারা কেন গণতন্ত্রের কথা বলে, প্রতিবাদ করে। কেন সুষ্ঠু নির্বাচন চায়- এটাই তাদের অপরাধ। শুধু বিএনপির জন্য নয়। গোটা দেশ আজ ভয়াবহ বিপদের সম্মুখীন। গত রবিবার সন্ধ্যায় ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার রুহিয়া থানা বিএনপি আয়োজিত সদ্য প্রয়াত জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের স্মরণসভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

এর আগে শুক্রবার বিকালে জেলার হরিপুর উপজেলার পুলিশ হেফাজতে মৃত্যুবরণকারী উপজেলা যুবদলের সদস্য সচিব আকরাম হোসেনের কবর জিয়ারত ও পরিবারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি। বিএনপি মহাসচিব বলেন, শুধু আকরামের ঘটনা নতুন নয়। আমাদের আন্দোলন চলাকালে ৩০ জন নেতা-কর্মীকে হত্যা করা হয়েছে। আমাদের বিরুদ্ধে প্রায় ৬০ লাখ মিথ্যা মামলা দেওয়া হয়েছে। ৭০০ থেকে ৮০০ জন নেতা-কর্মীকে গুম করা হয়েছে। গত কয়েকদিনের মধ্যে তারা ২৭ হাজার নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। তারা সারা দেশকে নির্যাতনের কারখানায় পরিণত করেছে।

মির্জা ফখরুল বলেন, এবার আপনাদের ঈদ আনন্দের হয়নি। এই দানবীয় সরকার আপনার সন্তানকে পুলিশ বাহিনী দিয়ে হত্যা করেছে। আমাদের ছেলে-মেয়েরা অধিকার সংগ্রামের জন্য লড়াই করছে। ভোটের অধিকার, ভাতের অধিকার আর বেঁচে থাকার অধিকারের জন্য। অথচ এই দানবীয় সরকার জোর-দখল করে আছে।

বৃহস্পতিবার ঈদুল ফিতরের নামাজ শেষে রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারতের পর তিনি এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল আশাবাদ ব্যক্ত করে বলেন, আমরা বিশ্বাস করি, এই অবস্থার পরিবর্তন আসবে। আমরা আন্দোলন করছি, সংগ্রাম করছি। এদেশের জনগণের অধিকার প্রতিষ্ঠা, ভোটের অধিকার প্রতিষ্ঠা করব, গণতন্ত্র প্রতিষ্ঠা করব। বেলা সাড়ে ১১টায় দলের মহাসচিব, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খানসহ জ্যেষ্ঠ নেতাদের নিয়ে শেরেবাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ করে পুষ্পস্তবক অর্পণ করেন। তারা প্রয়াত নেতার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

সর্বশেষ খবর