শিরোনাম
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪ ০০:০০ টা
দুর্ঘটনায় ভয়ংকর সড়ক যোগাযোগ

বেপরোয়া ট্রাক পিষে মারল ১৪ জনকে

ঝালকাঠি প্রতিনিধি

বেপরোয়া ট্রাক পিষে মারল ১৪ জনকে

ঝালকাঠি গাবখান ব্রিজের টোল প্লাজায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি প্রাইভেট কার ও কয়েকটি অটোরিকশার ওপর উঠে গেছে বেপরোয়া ট্রাক। ভয়াবহ এ দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৪ জন। আহত হয়েছেন আরও অন্তত ১৪ জন। নিহত ব্যক্তিদের মধ্যে সাতজন পুরুষ, তিনজন নারী ও চার শিশু। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, টোল প্লাজায় টাকা দেওয়ার অপেক্ষায় ছিল তিনটি ইজিবাইক, একটি পণ্যবাহী ছোট ট্রাক, একটি প্রাইভেট কারসহ বেশ কয়েকটি গাড়ি। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা সিমেন্টবাহী ট্রাকটি সেতুর দক্ষিণ দিক থেকে প্রচণ্ড গতিতে টোল প্লাজার সামনে থাকা সব গাড়িকে ধাক্কা দিয়ে রাস্তার পশ্চিম পাশে খাদে পড়ে যায়। এতে এ হতাহতের ঘটনা ঘটে। এ সময় প্রাইভেট কারটি ট্রাকের নিচে চাপা পড়ে। এতে ঘটনাস্থলেই আটজন নিহত হয়। আহতদের উদ্ধার করে বরিশাল ও ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর মধ্যে ঝালকাঠি সদর হাসপাতালে আরও চারজন ও বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দুজন মারা যান। নিহতরা হলেন- নজরুল (৩৫), সফিকুল মাঝি (৫০), আতিকুর রহমান সাদি (১১), ইমরান হোসেন (৪০), নুরজাহান (৭), তাহমিনা (২৫), ইব্রাহিম (৪০), হাসিবুর রহমান (৪০), সোনিয়া বেগম (৩০), তানিয়া আক্তার (৩), তাহমিদ রহমান (০১), নিপা (২২), রুহুল আমিন ও শহিদুল ইসলাম।

ঝালকাঠি সিভিল সার্জন ডা. এ এইচ এম জহিরুল ইসলাম বলেন, ঘটনাস্থলেই আটজনকে নিহত পাওয়া যায় এবং ঝালকাঠি সদর হাসপাতালে আনার পরে আরও চারজন মারা যায়। ঝালকাঠিতে মোট ১২ জন মারা যায়। বিকালে বরিশাল শেবাচিমে চিকিৎসাধীন অবস্থায় দুজন মারা যায়। এ ঘটনায় আরও ১৪ জন আহত হন। ১০ জনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়েছে। চারজন ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ঝালকাঠি পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানান, ঘাতক ট্রাকটিকে আটক করা হয়েছে। ড্রাইভার ও হেলপারকে গ্রেফতার করা হয়েছে। ড্রাইভারের নাম আলামিন হাওলাদার। আলামিনের পিতার নাম আনসার উদ্দিন। তার বাড়ি সদর উপজেলার নবগ্রামে ও হেলপার নাজমুল শেখের বাড়ি খুলনায়।

দুর্ঘটনার পর গতকাল দুপুরে আহতদের আনা হয় ঝালকাঠি সদর হাসপাতালে। একে একে সেখানে মারা যান চারজন। নিহতদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে যায় হাসপাতালের পরিবেশ। এ ঘটনায় শিশু ও মহিলাসহ একই পরিবাবের ছয়জন মারা গেছেন। নিহতদের স্বজনরা জানালেন, তারা চারটি অটোরিকশায় করে একটি বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিলেন। এ সময় তাদের দুটি অটোরিকশা সামনে চলে যায়। পিছনে থাকা দুটি অটোকে ঘাতক ট্রাক চাপা দেয়। এর মধ্যে একটি অটোতে থাকা সবাই মারা যান। একই সঙ্গে থাকা একটি প্রাইভেট কারকে চাপা দিলে ড্রাইভারসহ সব যাত্রী নিহত হয়। এদিকে, গতকাল সন্ধ্যার পর ঝালকাঠি সদর হাসপাতাল থেকে নিহতদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেন ঝালকাঠি সিভিল সার্জন এ এইচ এম জহিরুল ইসলাম। এখান থেকে ১২ জনের লাশ পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়।

হবিগঞ্জে মহাসড়কে বাসচাপায় নিহত ২ : ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জে বাসচাপায় দুজন নিহত হয়েছেন। গতকাল রাত সাড়ে ৯টার দিকে উপজেলার আউশকান্দি ইউনিয়নের মডেলবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- আউশকান্দি ইউনিয়নের মংলাপুর গ্রামের কনা মিয়ার ছেলে হাসান আহমদ (২০) ও একই গ্রামের ওয়ারিশ মিয়ার ছেলে মো. সাদিক মিয়া (৩৫)।

আউশকান্দি ইউনিয়নের ইউপি সদস্য সাহেল আহমদ জানান, বুধবার রাতে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের মডেলবাজার এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে একটি বিআরটিসি পরিবহনের বাস যান্ত্রিক সমস্যার কারণে দাঁড়িয়ে ছিল। এ সময় একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে বিআরটিসি পরিবহনের বাসকে পেছন দিক থেকে ধাক্কা দেয়।

সর্বশেষ খবর