শুক্রবার, ৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

রঙিন চুলের যত্ন

রঙিন চুলের যত্ন

যুগ পাল্টে গেছে। রেশমি কালো চুল এখন খুব বেশি দেখা যায় না। কালো চুলের জায়গায় শোভা পাচ্ছে বিভিন্ন রঙের চুল। আর এ কারণে নানা সমস্যাও তৈরি হচ্ছে। চুল রং করলেই তো আর হলো না। এ রং ধরে রাখতে প্রয়োজন চুলের বিশেষ যত্ন। সারা দিনের ব্যস্ততায় আমাদের শরীরের বিভিন্ন অংশের সঙ্গে মাথাও ঘামে ভিজে যায় আর তার মধ্যে জমতে থাকে ময়লা।

এতে চুলের গোড়া আলগা হয়ে যায় এবং চুল উঠতে শুরু করে। চুল ওঠা সমস্যা তাদের ক্ষেত্রে আরও বেশি, যাদের চুল রং করা। কেমন করে আপনার রঙিন চুলের রং ধরে রাখবেন আর তার যত্ন নেবেন- আসুন এ বিষয়ে জেনে নেওয়া যাক। যদি আপনি প্রথমবার চুলে রং করেন, তাহলে এর পেছনের দিকে ঘাড়ের অংশের কিছু চুল নিয়ে তাতে রং ব্যবহার করে দেখুন। চুলের গোড়ার দিকের অংশে সবচেয়ে তাড়াতাড়ি রং নষ্ট হয়ে যায়, তাই রংয়ের মধ্যে ডেভেলপার না মিশিয়ে বেশ খানিকটা গাঢ় রং লাগিয়ে নিন।

রংয়ের মধ্যে গোল্ড আর ইয়েলো এসেন্ট খানিকটা মিশিয়ে নিন। এতে চুলে হাইলাইটিং ইফেক্ট ভালো আসে। যদি আপনি রোজ বাইরে বের হন বা নিয়মিত সাঁতার কাটেন, তাহলে আপনার চুলের রং তাড়াতাড়ি নষ্ট হয়ে যাবে।  এর থেকে বাঁচতে চুলে কন্ডিশনার ব্যবহার করুন, যা সূর্যের তাপ আর পানি থেকে আপনার চুল রক্ষা করবে।

সুইমিং করলে যাদের চুলের রং ব্লান্ড বা ব্লু বেস, তাদের ক্ষেত্রে রং কিছুটা গ্রিনিশ হয়ে যায়। এ ছাড়া গোল্ড বেস ভায়োলেট লুক দেয়, যা দেখতে ভালো লাগে। নতুন করে রং করার আগে চুলে যে রং লাগানো ছিল তা রিমুভারের সাহায্যে তুলে ফেলুন। পাকা চুলের ক্ষেত্রে আপনি যে কোনো রং ব্যবহার করতে পারেন। কালার করার সময় খেয়াল রাখবেন, যাতে চুল সম্পূর্ণ শুকনো থাকে, কারণ ভেজা চুলে রং আসতে দেরি হয়।    - ফ্রাইডে  ডেস্ক

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর