শুক্রবার, ৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা
রান্নাঘর

কেকা ফেরদৌসির রেসিপি

কেকা ফেরদৌসির রেসিপি

রন্ধন তারকা কেকা ফেরদৌসি। রান্নার খ্যাতিতে দেশের গণ্ডি পেরিয়ে যার সুনাম ছড়িয়েছে বিদেশেও। ফ্রাইডের জন্য তিনি নিয়মিত  রেসিপি প্রদান করছেন।

 

 

রসুন বিফ

উপকরণ

সেদ্ধ গরুর মাংস পাতলা করে কাটা ২৫০ গ্রাম, রসুন বড় ১টি, পিয়াজ কিউব করে কাটা ১টি, সয়া সস ১ টেবিল চামচ, লবণ আধা চা চামচ, চিনি ৩ চা চামচ, শুকনা মরিচ গুঁড়া ২ চা চামচ, কাঁচা মরিচ ৫টি।

প্রণালি

প্রথমে একটি কড়াইয়ে তেল দিন, তেল গরম হলে গরুর মাংস সামান্য ভেজে সয়া সস, লবণ, চিনি, পিয়াজ কিউব, শুকনা মরিচ গুঁড়া, রসুন ও কাঁচা মরিচ দিয়ে ভালো করে নাড়াচাড়া করে ৫ মিনিট রান্না করুন। তৈরি হয়ে যাবে রসুন বিফ। সুন্দর করে সাজিয়ে পরিবেশন করুন।


 

 

শসার মধ্যে বিফ সালাদ

উপকরণ

শসা ১টি, সেদ্ধ গরুর মাংস পাতলা করে কাটা ৩০০ গ্রাম, টমেটো কিউব করে কাটা ১টি, লেবুর রস ১ টেবিল চামচ, পিয়াজ কুচি ১ টেবিল চামচ, পুদিনা পাতা কুচি ২ টেবিল চামচ, শুকনা মরিচ গুঁড়া ২ চা চামচ, লবণ আধা চা চামচ।

প্রণালি

প্রথমে একটি বাটিতে টমেটো কিউব, সেদ্ধ গরুর মাংস, লবণ, পুদিনা পাতা, পিয়াজ কুচি, শুকনা মরিচ গুঁড়া ও লেবুর রস দিয়ে ভালো করে মাখিয়ে নিন। তৈরি হয়ে যাবে সালাদ। এবার ছুরি দিয়ে শসা কেটে নিন, শসার মধ্যের অংশ ভালো করে পরিষ্কার করে একটি ঝুড়ি তৈরি করে তার মধ্যে তৈরি করে সালাদ দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর