Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : শুক্রবার, ১ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩০ জুন, ২০১৬ ২২:২০
মানানসই ব্যাগ
সাইফ ইমন
মানানসই ব্যাগ
ছবি ও লেদার ব্যাগ :ক্রিসেন্ট ফুটওয়্যার লি.

তরুণী কিংবা মধ্যবয়স্ক মহিলাদের বর্তমানে চলার পথে সবচেয়ে বড় সঙ্গী হলো সুন্দর ও মানানসই ব্যাগ। পার্টি, অফিস কিংবা শপিং যেখানেই যাবেন সঙ্গে একটা মানানসই ব্যাগ কিন্তু থাকা চাই। চলুন দেখে নেওয়া যাক ব্যাগের ধরন ও দরদাম।

ম্যাসেঞ্জার ব্যাগ

হালের জনপ্রিয় আর স্টাইলিশ ব্যাগ হলো ম্যাসেঞ্জার ব্যাগ। কাঁধের এক পাশ দিয়ে ঝোলানো এই ব্যাগ এখন দারুণ স্টাইলিশ। আর তাই জনপ্রিয়তাও এখন তুঙ্গে। কুর্তা, টপস, কিংবা ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে এখন এটি বেশ মানানসই।

ক্লাচ ব্যাগ

শাড়ির সঙ্গে সবচেয়ে বেশি চলছে ক্লাচ ব্যাগ। ছোট্ট আর সুন্দর রকমারি নকশার এই ব্যাগগুলো আভিজাত্যের প্রতীক। আকারে খুব বেশি বড় নয় বলে সহজেই সবার হাতেই মানিয়ে যায়। অ্যান্টিক কাজ করা, জামদানি কিংবা কাতান শাড়ির সঙ্গে কাতান ক্লাচ ব্যাগ, স্টোন বসানো জমকালো ক্লাচ ব্যাগ, পাটের ক্লাচ ব্যাগ পার্টির জন্য বেশ মানানসই।

বটুয়া

মেয়েদের পছন্দের ব্যাগের তালিকায় ক্লাচ ও লেদার ব্যাগের পাশাপাশি বটুয়াও বেশ জনপ্রিয়। সাধারণত কাতান কাপড়ে তৈরি এই বটুয়া জমকালো শাড়ির সঙ্গে বেশ মানায়। এ ছাড়া সোনালি-রুপালি জরি কাপড়ে ঘন পুঁতি চুমকির কাজ করা বটুয়াগুলো শাড়ি কিংবা আনারকলি ধাঁচের পোশাকের সঙ্গেও মানায়। ফ্যাশন সচেতন নারীরা একটু ব্যতিক্রম কিছু করার জন্য বটুয়ার দিকে ঝুঁকছেন।

লেদার অ্যান্ড আর্টিফিশিয়াল লেদার

লেদার এবং আর্টিফিশিয়াল লেদারের ব্যাগে শেপ এবং ডিজাইনে তেমন কোনো পার্থক্য নেই। ডিজাইনের উপকরণেই শুধু পরিবর্তন। আর্টিফিশিয়াল লেদার ব্যাগগুলো দুই ধরনের। ম্যাট লেদার ও গ্লসি লেদার। গ্লসি লেদারের বেশকিছু ব্যাগে স্টোনের কাজ আছে। ছোট হাতলের এসব ব্যাগে কিছু রয়েছে ক্রোকোডাইল ফেব্রিক, স্নেক ফেব্রিক ও প্রিন্টের। সব ধরনের পার্টি পোশাকের সঙ্গেই এসব ব্যাগ নিতে পারেন।

দরদাম

ক্লাচ ব্যাগের দাম উপকরণভেদে ৭০০ টাকা থেকে ৮০০০ টাকা পর্যন্ত, লেদারের ব্যাগ ২২০০ থেকে ১২০০০ টাকা, আর্টিফিশিয়াল লেদারের ব্যাগ ৫০০ থেকে ৪০০০ টাকা, বটুয়া ৩৫০ থেকে ৩৫০০ টাকা। সব ক্ষেত্রেই দামটা নির্ভর করে সাইজ, উপকরণ ও কাজের ওপর।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
up-arrow