Bangladesh Pratidin

প্রকাশ : শুক্রবার, ১ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩০ জুন, ২০১৬ ২২:২৩
সাজ-পোশাকে হেয়ারস্টাইল

ঈদের সাজে চুলের কাটের বৈচিত্র্য না থাকলে চলে? নতুন পোশাকের সঙ্গে নিজেকে নতুন লুক দিতে মানানসই চুলের কাট চাই-ই। গরমে ঈদ হওয়াতে শর্ট হেয়ারস্টাইলে তো স্মার্টনেস আছেই সঙ্গে লম্বা চুলেও রয়েছে নানা বৈচিত্র্য। মেয়েদের সৌন্দর্যের অনেকাংশ নির্ভর করে চুলের সাজের ওপর। আর সেটা যদি হয় চেহারার গড়ন অনুযায়ী চুলের স্টাইল দিন।

ঈদে চুলের সাজ

ঈদের চুলের সাজে থাকতে হবে বৈচিত্র্য। জমকালো পোশাকের সঙ্গে মিলিয়ে সাজিয়ে নিন আপনার চুল। শাড়ির সঙ্গে মানিয়ে আপনি করতে পারেন খোঁপা আবার খোলাও রাখতে পারেন। সামনের দিকে হালকা ফুলিয়ে চুল পেছনে ছেড়ে দিতে পারেন। সালোয়ার-কামিজের সঙ্গেও ছেড়ে রাখতে পারেন চুল। এ জন্য চুলের একটি সুন্দর কাট দিয়ে নিন। শর্ট কামিজ কিংবা টপস পোশাকে পুরো চুল আঁচড়ে মাথার একপাশে নিয়ে আসতে পারেন।

যে পাশে চুল থাকবে না, সেই পাশে পিন দিয়ে ভালোভাবে আটকে দিতে পারেন। পোশাকের রঙে চুলের সঙ্গে রঙিন আলাদা চুল লাগিয়ে নিতে পারেন। পাশ্চাত্য পোশাকের সঙ্গে চুল খেলা রাখুন বা সামনের দিকে ব্যাককোম্ব করে একটু ফুলিয়ে দিতে পারেন।

ঘরোয়া আয়োজনে

ঘরোয়া আয়োজনে ছোট বা মাঝারি চুল হলে সাইডে সিঁথি করে বাকি চুল ছেড়ে দিন। চাইলে কানের গোড়ায় গুঁজতে পারেন ফুল। এ ছাড়া মাথার সামনের কিছু চুল ছোট পাঞ্চ ক্লিপের সাহায্যে হালকা পাফ করে বাঁধতে পারেন। তারপর বাকি চুল একটু উঠিয়ে হাত খোঁপা করে তাতে দিতে পারেন সুদৃশ্য কোনো কাঁটা। একটু আলাদা সাজ চাইলে করতে পারেন ফ্রেঞ্চ বেণি অথবা পনিটেল। একটু ভিন্ন স্টাইল করতে চান সে ক্ষেত্রে কপালের ওপর কিছু চুল ছেড়ে রেখে বাকি চুল ফুলিয়ে নিন। এবারে কপালের উপরের চুল এক সাইড করে নিয়ে দুপাশ থেকে অল্প অল্প চুল নিয়ে ফ্রেঞ্চ বেণির মতো করে আনুন কানের গোড়া পর্যন্ত। এবারে বাকি চুল পেছনে ক্লিপ দিয়ে আটকে নিন।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
up-arrow