Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭

প্রকাশ : শুক্রবার, ১ জুলাই, ২০১৬ ০০:০০ টা আপলোড : ৩০ জুন, ২০১৬ ২২:৫০
তবুও ফরমাল
তবুও ফরমাল
লেখা : এ কে রাসেল - মডেল : নোবেল - পোশাক : রিচম্যান

উৎসবের পোশাকের বাহারি আয়োজনে অনেকে কিনছেন ফরমাল পোশাক। যারা ফরমাল পোশাকে অভ্যস্ত তারা বিকাল পেড়িয়ে এলে অনুষ্ঠানে উপস্থিত হতে পারেন ফরমাল লুকে। এ ছাড়া টুকটাক কাজ পড়ে গেলে হঠাৎ ছুট দিতে ফরমাল পোশাকের সঙ্গ ছাড়বেন না অনেকেই। পাঞ্জাবিতে উৎসবে শামিল হলেও দিনের একটা অংশ বরাদ্দ থাকছে ফরমাল পোশাকের জন্য

 

উৎসব বলে ফরমাল পোশাককে বিদায় দিতে রাজি নন অনেকেই। আর দিনগুলো তো শুধু ছুটির নয়। ছোটাছুটিরও। হুট করে কখন কাজ পড়ে যায় কে জানে! তাই ফরমাল লুককে একেবারেই দূরে সরিয়ে রাখছেন না অনেকেই। অনেকে তো ফরমাল পোশাকে এতটাই স্বাচ্ছন্দ্যবোধ করেন, এর সঙ্গ হুট করে ছাড়তে চাইবেন না। ফরমাল চেক শার্ট। কাপড়ের প্যান্ট। সেমি ফিট শার্ট, হাতঘড়ি আর জুতার লুকটা ধরে রাখতে চাইবেন অনেকে। সেজন্য ফরমাল আউটলুক।

অনেকে মনে করেন সাধারণ ক্যাজুয়াল লুকই বেশি স্টাইলিশ। কিন্তু ফরমাল লুকের প্রয়োজনীয় কিছু জিনিস সঙ্গে থাকলে ফরমাল লুকই ছেলেদের স্টাইলিশ এবং ম্যানলি ভাবে উপস্থাপন করে। এ জন্য খেয়াল রাখতে হবে চারটি বিষয়।

ফরমাল শার্ট

ফরমাল লুকের ক্ষেত্রে অন্য রঙের শার্টও চলে কিন্তু সবচেয়ে ভালো লাগে সাদা রঙের শার্ট। ঈদে সাদা ছাড়াও রঙিন চেকগুলো বেছে নিচ্ছেন অনেকে। যে কোনো ব্লেজার এবং স্যুটের সঙ্গে সাদা রঙের শার্ট ভালো মানিয়ে যায়। এ ছাড়া হালকা রঙের শার্টগুলোও বেশ ভালো মানায়।

টাই

ফরমাল লুকের আরেকটি গুরুত্বপূর্ণ জিনিস হচ্ছে টাই। শার্টের রঙের সঙ্গে মিলিয়ে মানানসই গড়নের টাই ফরমাল লুকে আনে স্টাইলিশ ভাব। ভালো একটি টাইয়ের কালেকশন রাখতে পারেন ছেলেরা নিজেদের ভিন্নভাবে উপস্থাপন করতে চাইলে।

মানানসই শু

ফরমাল  গেটআপে শু-এর বিকল্প নেই। এতে যেমন আরাম পাবেন  তেমনি ফ্যাশনেও যোগ হবে নতুন মাত্রা। লক্ষ্য রাখতে হবে শু-এর প্যাটার্ন যেন অবশ্যই আধুনিক হয়। ফিতাওয়ালা শু-এর চল একেবারে নেই বললেই চলে। রাজত্ব এখন ইজি শু-এর। এই শুগুলো আরামদায়ক এবং সহজেই খোলা যায় বলে এর চাহিদা বেশি। আর উঁচু হিলের জুতার চেয়ে বর্তমানে কিছুটা কম উঁচুর শু পরাটাই ট্রেন্ড। সাইজের কথা বললে কিছুটা বড় অর্থাৎ সামনের দিকে বাড়ানো সুঁচালো শুগুলোই বেশি চলছে।

কেতাদুরস্থ পার্টি পোশাক

করপোরেট যুগে আজকাল মাঝে-মধ্যেই আমাদের নানা রকম পার্টিতে অংশ নিতে হয়। ঈদ উৎসবকে কেন্দ্র করে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হতে ফরমাল লুকের প্রয়োজন হয়। তখন সাধারণত ক্যাজুয়াল পোশাকেই স্বাচ্ছন্দ্যবোধ করেন সবাই। তবে এমন অনেক উপলক্ষ বা অনুষ্ঠান থাকে যেখানে পাতলা টি-শার্ট, জিনসের প্যান্ট পরে যাওয়া যায় না, তা যতই আরামদায়ক হোক না কেন। জমকালো পার্টির ড্রেসআপও হওয়া চাই আকর্ষণীয় ও জম্পেশ।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
up-arrow