Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ১ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৩২
মনোবিদের মুখোমুখি
অধ্যাপক ডা. মোহিত কামাল
মনোরোগ বিশেষজ্ঞ
মনোবিদের মুখোমুখি

সন্দেহপ্রবণতা সম্পর্কের ফাটলের প্রধান হাতিয়ার, তাই এটি সর্বদাই দূরে রাখুন। আপনার স্বামীকে আগের মতো ভালোবাসা দিন। সব সমস্যার সমাধান হবে।

 

সমস্যা

আমার বিয়ে হয়েছে চার বছর। আমি পড়াশোনা করছি বলে এখনো সন্তান নেইনি। আমার স্বামী সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা। আমাদের প্রেমের বিয়ে। আমার স্বামী আমাকে অনেক ভালোবাসলেও আমার প্রতি কেয়ারফুল নন। কিছুদিন আগে জানতে পারি সে একটি মেয়ের সঙ্গে সম্পর্কে জড়িয়েছে। পরে অনেক চেষ্টায় তাকে সরিয়ে আনতে পেরেছি। কিন্তু আমি নিজে কোনোভাবেই হতাশামুক্ত হতে পারছি না। যাকে অন্ধের মতো বিশ্বাস করতাম সে বিশ্বাস ভঙ্গ করায় মানসিকভাবে আমি বিপর্যস্ত। নিজেকে খুব একা আর অসহায় মনে হয়। সব সময় টেনশন আর ডিপ্রেশন কাজ করে। মনে হয় দূরে চলে যাই কিংবা আত্মহত্যা করি। এখন তার সবকিছুতেই আমার সন্দেহ হয়। আমি কিছুতেই এই সন্দেহপ্রবণতা থেকে বেরিয়ে আসতে পারছি না। কী করব? — সাদিয়া আফরিন                                      সাতক্ষীরা।

 

সমাধান

বিশ্বাস, দায়িত্ববোধকে সব সময়ই সুন্দর সম্পর্কের ভিত বলা হয়। কথাটি হয়তো আপনি ভালো করেই জানেন। আপনি আপনার স্বামীকে অনেক ভালোবাসেন। আপনার ভাষ্যমতে, তিনিও আপনাকে অনেক ভালোবাসেন। কিন্তু মাঝের একটি ঝড় আপনাদের সম্পর্কের রসায়নটা উলট-পালট করে দেয়। প্রথমেই বলব, যেহেতু আপনার স্বামীও তার ভুল বুঝতে পেরেছে আর তিনি ওই পথ থেকে ফিরে এসেছেন তাই আপনাকে তার ওপর বিশ্বাস আনতে হবে। আপনি ওনাকে বিশ্বাস করতে পারছেন না বলেই সংসারে অশান্তি চলছে। মনে রাখবেন, সন্দেহপ্রবণতা যে কোনো সম্পর্কের ফাটলের প্রধান হাতিয়ার। আপনার স্বামীকে আগের মতো ভালোবাসা দিন এবং দুজনে একসঙ্গে দূরে কোথাও থেকে ঘুরে আসুন। মন ফ্রেশ থাকবে। আপনার স্বামীর দিকে নজর রাখুন, অবশ্যই তা সন্দেহের নজরে নয়, ভালোবাসার নজরে।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
up-arrow