Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০ টা আপলোড : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ২২:০৮
মনোবিদের মুখোমুখি
অধ্যাপক ডা. মোহিত কামাল
মনোরোগ বিশেষজ্ঞ
মনোবিদের মুখোমুখি

কমিটমেন্ট আর হালকা ফ্লটিংয়ের মধ্যে বিস্তর ফারাক। বিশ্বাসের জায়গা, কমিটমেন্টের জায়গা যদি মজবুত থাকে, তাহলে একে অপরকে জায়গা দেওয়াটা খুবই স্বাভাবিক।

সমস্যা

আমি একটি করপোরেট অফিসে চাকরি করি। বেশকিছু দিন আগে অফিসের এক সহকর্মীকে ভালো লেগে যায়। এক-দু’দিন কফিশপেও দেখা করি আমরা। তবে ভালো লাগাটা আমার তরফ থেকে প্রবল হলেও কখনো মুখ ফুটে কিছু বলতে পারিনি। স্বপ্ন দেখতে শুরু করেছিলাম ওকে বিয়ে করব। আমাদের সংসার হবে। জানতাম, এ সম্পর্ক আমার বাড়ি থেকেও মেনে নেবে না। তবুও আশায় বাসা বেঁধেছিলাম। কিন্তু হঠাৎ করেই স্বপ্ন ভঙ্গ! এর কয়েকদিন পরেই জানতে পারি ছেলেটি এনগেইজড। এমনকী ওর গার্লফ্রেন্ড আমারই সহকর্মী। রাগ, অভিমান, চেপে রাখতে বাধ্য হলাম। কিন্তু একই অফিসে চাকরি করি আর ওকে কোনোভাবেই ভুলে থাকতে পারছি না। কী করব?

— নাম প্রকাশে অনিচ্ছুক, মোহাম্মদপুর।

 

সমাধান

একজন সহকর্মী আপনার সঙ্গে দু-একদিন হাসিমুখে কথা বলল আর অমনি প্রেম করবেন, এটা যে অলীক কল্পনা সেটা বোঝার বয়স আপনার অবশ্যই হয়েছে। একই অফিসে একসঙ্গে কাজ করলে যে কেউ তার সহকর্মীর সঙ্গে কথা বলবে। এমনকি অফিসের বাইরে দেখা করাটাও অস্বাভাবিক নয়। তবে, দু-একদিন কফিশপে বসে গল্প করলেই পরদিন বাড়িতে প্রস্তাব দিতে হবে এমনটা ভাবা হাস্যকর! আপনি যাকে নিয়ে এতদূর ভেবেছিলেন তার সম্পর্কে বিস্তারিত জানার প্রয়োজন ছিল। আর যদি তর্কের খাতিরে বলি ছেলেটি আপনার আবেগ নিয়ে খেলেছে তবে এতটা অপরিণতমনস্ক মেয়ের সঙ্গে এমনটা ঘটবে এটা নতুন কিছু না। ছেলেটি তার গার্লফ্রেন্ড সম্পর্কে আপনাকে জানিয়েছে এবং তার গার্লফ্রেন্ডও যেহেতু বিষয়টি জানে তবে বুঝে নিতে হবে তাদের সম্পর্ক অটুট। ছেলেটি তার গার্লফ্রেন্ডের কাছে কমিটেড।

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
এই পাতার আরো খবর
up-arrow