Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ৬ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ৫ জানুয়ারি, ২০১৭ ২২:৩৪
ফুলস্লিভে ওয়েস্টার্ন ট্রেন্ড
ফুলস্লিভে ওয়েস্টার্ন ট্রেন্ড
মডেল : সানিয়াত ও সাদ পোশাক : পিজিয়ন ছবি : ফারাবি তমাল ও আবিদ মেকওভার : যূথী বিউটি কেয়ার কৃতজ্ঞতা : ক্যাফে সেলফি

ফ্যাশনে ফুলস্লিভ ট্রেন্ড তারুণ্যের পছন্দের শীর্ষে। স্টাইলিশ এসব ফুলস্লিভ হালকা শীতে তো বটেই, ভারি শীতেও আনে স্টাইলিশ ওয়েস্টার্ন লুকস।

জানাচ্ছেন— নূরজাহান জেবিন

 

শীত এলেই হাল ফ্যাশনে লাগে বৈচিত্র্যের হাওয়া। রকমফের পোশাকের ভিড়ে ওয়েস্টার্ন লুকস আনা যায় সহজেই। ট্রেন্ডি শীত পোশাকে ফুলস্লিভের আবেদন বরাবরের মতোই আলাদা। বিভিন্ন ফ্যাশন হাউস আর শপিং মলে মিলছে নানা ডিজাইন ও নকশার ফুলস্লিভ পলো শার্ট, টি-শার্ট ও হুডি টি-শার্ট। ফুলস্লিভ ট্রেন্ড যেমন নরমাল লুকস আনে তেমনি দেয় ওয়েস্টার্ন লুকস। এসব ট্রেন্ডি পোলো টি-শার্ট, টি-শার্ট, হুডি টি-শার্টগুলো জিন্স কিংবা গ্যাবার্ডিনে বেশ মানানসই। ভালো লাগে ফরমালেও।

 

ফ্যাশনে ফুলস্লিভ ট্রেন্ড এখন দারুণ বৈচিত্র্যময়। তাই তো ফুলস্লিভের কদর তরুণ-তরুণী উভয়ের কাছেই। স্টাইলিশ এসব ফুলস্লিভ টি-শার্টগুলো হালকা শীতে তো বটেই, ভারি শীত মৌসুমেও আনে স্টাইলিশ লুকস। আর সেই ওয়েস্টার্ন লুকস আনতে উপরে জড়িয়ে নিন স্যুট-ব্লেজার বিংবা জ্যাকেট।

 

আগে ওয়েস্টার্ন লুকস বলতে কেবল ব্লেজার-জ্যাকেটকেই বোঝানো হতো। এখন সেই ভোল পাল্টে তারুণ্যে ফ্যাশনে যুক্ত হয়েছে ফুলস্লিভ ট্রেন্ড। তাছাড়া ফুলস্লিভ এখন শুধু ক্যাজুয়াল পোশাকই নয়, অফিসপাড়ার তরুণ-তরুণীদেরও পছন্দের পোশাক। তাই স্কুল, কলেজ কিংবা ভার্সিটির তরুণ-তরুণী ছাড়াও অনেকেই বেছে নিচ্ছেন ক্যাজুয়াল আঙ্গিকের হালফ্যাশনের এসব টি-শার্ট।

 

ফুলস্লিভে ওয়েস্টার্ন লুকস আনতে ফ্যাশন হাউসগুলোরও আগ্রহের কমতি নেই। এ প্রসঙ্গে পিজিয়নের ডিজাইনার ও কর্ণধার রাজীব বলেন, ‘শীতে তারুণ্য চায় ওয়েস্টার্ন লুকস, আর সে লক্ষ্যেই ফুলস্লিভে পলো শার্ট, টি-শার্ট আর হুডি টি-শার্টে ভিন্নতা আনার চেষ্টা করেছি। রং বৈচিত্র্য আর ডিজাইনে ভিনদেশি আমেজ দিয়ে তৈরি করা হয়েছে এবারের শীতের ফুলস্লিভ কালেকশন। রয়েছে চেক, স্ট্রাইপ এবং প্রিন্টেডের ভেরিয়েশন। ’

 

বেশ কিছুকাল আগেও শীতের প্রকোপ থেকে বাঁচতে কানটুপি ব্যবহার করা হতো। বর্তমানে কান ঢাকা ও স্টাইলিশ লুকের জন্য হুডি টি-শার্টের চাহিদা তুঙ্গে। নতুন স্টাইলে অনেক ফুলস্লিভ টি-শার্টের হুডি আবার খুলে রাখা যায়। বাজার ঘুরে আরও দেখা গেল, স্লিম ফিটেড আর কোমর লম্বা ফুলস্লিভ টি-শার্ট। সেকেলে ঢিলেঢালা আর ক্যাজুয়াল ভঙ্গির টি-শার্টের প্রতি এখন আর তারুণ্যের আগ্রহ নেই। ফরমাল, ক্যাজুয়াল আর এক্সিকিউটিভ টি-শার্টগুলো এখন হচ্ছে স্লিমফিটেড। এই টি-শার্টগুলোর ভিতর আছে স্টাইপ, নকশা, একরঙা কিংবা বিভিন্ন রঙের হালকা ডিপ শেড।

 

ভিন্ন ডিজাইনে জোড়াতালি কাপড়ের তৈরি টি-শার্টগুলোও নজর কাড়ছে ক্রেতাদের। টু পার্টের শার্টের ক্ষেত্রে উপরিভাগে দেখা যায় এক ডিজাইন আর নিচে দেখা যায় আরেক। আবার হুডিগুলোতে মিলছে টুইন ফেব্রিকের কাজ। সঙ্গে আছে সিম্পল পকেট। কলারের মধ্যেও পকেট আছে, যাতে হুডি খুলে ঢুকানো যেতে পারে। আজকাল তরুণ-তরুণীরা চেকের পোলো শার্টের ওপর বেশ ঝুঁকছে। আর বাজার ঘুরে জানা গেল চেকের পোলো শার্টেও এসেছে ভিন্নতা। ছোট-বড় বিভিন্ন ছককাটা চেক নিচ্ছে তরুণ-তরুণীরা। আর সঙ্গে গাঢ় রঙের প্রাধান্য তো আছেই।

 

রয়েছে উলের পাতলা টি-শার্ট, পলো শার্ট এবং টি-শার্ট। চলছে গোলগলা ও কলারের টি-শার্টও। ফ্যাশন হাউসগুলোতে পোলো শার্ট, গ্রাফিক টি-শার্ট, ভি নেক শার্ট, ক্রিউ নেক টি-শার্ট, হেনলে টি-শার্ট, পকেট টি-শার্ট, হুডেড টি-শার্ট, স্ট্রাইপ টি-শার্ট, ইউ নেক টি-শার্ট চলছে বেশ। হাতায় রয়েছে ভিন্নতা। ফুল হাতার পলো শার্টগুলোর হাতা চেপে থাকে বলে দেখতেও বেশ। রঙের ক্ষেত্রে কালো রং বরাবরের মতোই সবার পছন্দের বাইরে। শীতকে রঙিন করে তুলতে ফ্যাশন হাউসগুলো টি-শার্টগুলো তৈরি করেছে সাদা, নীল, সবুজ, ছাই, ফিরোজা, গোলাপি, মেরুন রঙের বাহারি ক্যানভাসে। এতে ওয়েস্টার্ন ট্রেন্ডি লুকস চলে আসে সহজেই।

 

মূলত ফেব্রিকের ওপর নির্ভর করে টি-শার্টের দাম। ওয়েস্টার্ন লুকের এসব ফুলস্লিভ পলো শার্ট, টি-শার্ট এবং হুডি টি-শার্টগুলো পাওয়া যাচ্ছে ৫০০ থেকে ১৫০০-এর মধ্যে। ব্যান্ডের টি-শার্ট কিনতে গেলে গুনতে হবে ১২০০ থেকে ৪০০০ টাকা পর্যন্ত।

 

নগরীর সব শপিং মলেই পাওয়া যাবে সময় উপযোগী ফুলহাতা টি-শার্ট ও পোলো শার্ট। ফরমাল হোক আর ক্যাজুয়াল সব ধরনের টি-শার্ট পাওয়া যাবে ফ্যাশন হাউসগুলোতে। তা ছাড়া শাহবাগের আজিজ সুপার মার্কেট, নিউমার্কেট, এলিফ্যান্ট রোড, হকার্স মার্কেটে পাওয়া যাবে পছন্দনীয় টি-শার্টগুলো।

এই পাতার আরো খবর
সর্বাধিক পঠিত
up-arrow