শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

এই শীতে পার্টি সাজ

এই শীতে পার্টি সাজ

পার্টি মানেই গ্লামারস লুক। বিয়ে কিংবা অনুষ্ঠানে গ্লামারস লুক তো সবারই কাম্য। তাই যান্ত্রিক সভ্যতার এই যুগে নিজেকে আকর্ষণীয় করতে চাই পার্টি মেকআপ।

পার্টি সাজটা কেমন হবে জানাচ্ছেন জেনিত রহমান

 

শীত মানেই ফুল-অন পার্টি সিজন। নিজের সেরা লুকটা তো তুলে ধরতেই হবেই! বিউটি কোশেন্ট বাড়িয়ে সবার ঈর্ষার পাত্রী হয়ে ওঠার জন্য রইল কিছু রেড হট মেকআপ টিপস।

 

শুরুতেই একটা কথা মনে রাখা ভালো যে পর্যাপ্ত পরিমাণ পানি, ব্যালান্সড ডায়েট, ঘুম আর এক্সারসাইজের আজো, কোনো বিকল্প হয় না। সুতরাং পার্টি সিজন মানেই রাতে যথেষ্ট ঘুম না হলে বা উলটোপালটা খাওয়া দাওয়া হলে তার ছাপ কিন্তু চেহারায় পড়তে বাধ্য। দেখে নেওয়া পার্টি রেডি হয়ে উঠতে গেলে কেমন হওয়া উচিত আপনার মেকআপ।

 

পার্টি মানেই ভারী গহনা জমকালো পোশাক আর ভরপুর মেকআপ। আর তা যদি হয় শীত মৌসুমে তাহলে তো কোনো কথাই নেই। পোশাকের সঙ্গে সাজটাও হওয়া চাই আকর্ষণীয়। পার্টিতে যাওয়ার আগে মুখটা ভালো করে ফেসওয়াশ করে নিন। ফেসওয়াশের পর চোখের নিচে, নাকের দুপাশে, চিবুকের ওপর আঙ্গুল দিয়ে কন্সিলার বিন্দু বিন্দু আকারে লাগিয়ে নিন। এরপর কালো দাগ ঢেকে গেলে ফাউন্ডেশন ব্যবহার করুন। এ ক্ষেত্রে অবশ্যই মনে রাখবেন, আপনার মুখের রঙের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হয় কি না। ফাউন্ডেশন লাগানোর পর আপনার মুখ মেকআপের জন্য সম্পূর্ণভাবে তৈরি হবে। এবার চোখের সাজ দিয়ে মেকআপ শুরু করুন। পার্টির আমেজ আনতে চোখের সাজে প্রথমেই আইব্রো প্লাক করুন। পার্টি সাজে উজ্জ্বলতা আনাটা জরুরি। গ্লসি সাজ কম-বেশি সবারই নজর কাড়ে। আইব্রো পেন্সিল দিয়ে সূক্ষ্ম রেখায় আইব্রো আঁকুন। গ্রে ও ব্ল্যাক শ্যাডো ব্যবহার করুন। আইব্রোর ঠিক নিচে হাইলাইট করুন গোল্ডেন আইশ্যাডো বা হাইলাইটার দিয়ে। সাধারণত আমরা সবাই ড্রেসের সঙ্গে কালার মিলিয়ে আইশ্যাডো ব্যবহার করে থাকি। পোশাকের সঙ্গে মিল রেখে আইশ্যাডো দিয়ে রাঙিয়ে নিন চোখের উপরের পাতা। সঙ্গে ব্ল্যাক শ্যাডো দিন চোখের ভাঁজে ও বাইরের কোনায়। চোখের ভিতরের কোনায় অল্প সিলভার আইশ্যাডো দিন। কালো লিকুইড আইলাইনার দিয়ে মোটা রেখায় চোখ আঁকুন। নিচের পাতায় কাজল দিয়ে নিন। ঘন করে মাশকারা লাগান চোখের পাপড়িতে। কিন্তু লক্ষ্য রাখতে হবে কোন রংটি মানায়। তবে রাতের অনুষ্ঠানে মাশকারা ও আইশ্যাডো ব্যবহার করুন। আইশ্যাডোর মতো বিভিন্নভাবে আইলাইনার দিতে পারেন। এর সঠিক কোনো নিয়ম নেই, যার চোখে যেভাবে ভালো লাগে সে সেভাবেই আইলাইনার দিয়ে নিন। যারা একটু বেশি সাজগোজ পছন্দ করেন তাদের জন্য ব্লাশ। গালের দুই পাশে নিচ থেকে উপরের দিকে ব্রাশ দিয়ে ব্লাশঅন করুন। যাদের রং ফর্সা তারা যে কোনো রঙের ব্লাশ লাগাতে পারেন আর যারা একটু কম ফর্সা তারা একটু হালকা রং লাগাবেন।

তবে রাতের অনুষ্ঠানে সবাই গাঢ় করে লাগাতে পারেন। এরপর ঠোঁটকে করে তুলুন আকর্ষণীয়। লিপস্টিকের ক্ষেত্রে প্রথমে একই রঙের লিপলাইনার দিয়ে ঠোঁট সুন্দর করে এঁকে নিয়ে লিপস্টিক দিয়ে ভরাট করে দিন। আর আপনার চুল যদি ছোট হয় তাহলে ছেড়ে দিতে পারেন। আবার পার্টির আগে ভালো হেয়ার আয়রন দিয়ে চুলটা সোজা করে নিতে পারেন। পার্টি সাজে ভারী গহনা বাদ দিয়ে পরতে পারেন মেটাল, এন্টিক ও রুপার গহনা। তবে অবশ্যই পোশাকের সঙ্গে মিল রেখে।

 

শীতের পার্টি সাজে টিপস

০. মেকআপের আগে ফেসওয়াশ লাগিয়ে মুখ ধুয়ে ক্লিনজিং মিল্ক দিয়ে মুখ পরিষ্কার করুন।

০. টোনার দিয়ে মুখ ভালো করে মুছে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

০. লিকুইড ফাউন্ডেশন মুখ-ঘাড়-গলায় ভালো করে ব্লেন্ড করে লাগান।

০. ফাউন্ডেশন দেওয়ার পরও মুখে যদি সূক্ষ্ম রেখা বা দাগ থাকে, তাহলে কনসিলার ব্যবহার করুন। ফেস পাউডার দিয়ে ফাউন্ডেশনটা বসিয়ে দিন।

০. এবার চোখের মেকআপ শুরু করুন।

০. পোশাক ও তার রঙের ওপর নির্ভর করে মেকআপ করুন।

০. পোশাকের সঙ্গে মিলিয়ে চোখে আইশ্যাডো ও গ্লিটার দিন।

০. লিপস্টিক লাগানোর আগে লিপলাইনারে ঠোঁট এঁকে নিন। এরপর লিপব্রাশ দিয়ে লিপস্টিক লাগান।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর