Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা প্রিন্ট ভার্সন আপলোড : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:০৬
ভালোবাসার উপহার
সাদিয়া সারা
ভালোবাসার উপহার

থ্রি ম্যাজিকাল ওয়ার্ড... ‘আমি তোমাকে ভালোবাসি’ বা ‘আই লাভ ইউ’। ভালোবাসার এই ম্যাজিকাল ওয়ার্ডের আবার সংকেত চিহ্ন যেমন— ১৪৩! যা হোক, প্রিয়জনের মুখে এ কথা শুনতে কে না চান! আর এই ব্যাকুলতা আরও বেড়ে যায় ১৪ ফেব্রুয়ারির ‘ভ্যালেন্টাইন ডে’ কিংবা ভালোবাসা দিবসে। আর দিনটি যেন শুধু তোমারই জন্য...

 

ভালোবাসা দিবসে প্রিয়জনের মুখে হাসি ফোটাতে ব্যাকুল প্রাণ। এ জন্য শুধু শব্দ নয়, উপহারও চাই। হয়তো বুঝে উঠতে পারছেন না ঠিক কোন উপহারে বাবু-সোনা-ময়নাটা খুশি হবে। আসলে, খুব বেশি কিছু নয়, ছোট্ট একটি উপহারও অনেক বেশি আনন্দের হতে পারে। সময় পাল্টেছে, গত হয়েছে অনেক কিছুই। এখন যে কোনো উপহারের ক্ষেত্রে প্রয়োজনটাও মাথায় রাখতে হয়। চকলেট, টেডি, ফুল, পারফিউম, কবিতা লেখা ভি-ডে কার্ড এগুলো তো সেকেলে ভাবনা। একটু অন্যরকম কিছু ভাবুন! তবে আর দেরি কেন? কী দেবেন? কোথা থেকে কিনবেন? রইল ভ্যালেন্টাইন গিফটের হালচাল।

প্রেমিকার জন্য

মেয়েরা উপহার পেতে বেশ ভালোবাসেন।

তার ওপর ভ্যালেন্টাইন গিফট বলে কথা। এ জন্যই প্রেমিকের চুলচেরা বিশ্লেষণ। কী করে উপহারটিকে একটু স্পেশাল করা যায়। সব মিলিয়ে যেন পারফেক্ট কমপ্লিমেন্ট মেলে। প্রেমিকাকে উপহার দেওয়ার আগেই তার পছন্দ-অপছন্দের বিষয়গুলো মাথায় রাখুন। তার পছন্দকে মাথায় রেখে উপহার কিনুন। যেন উপহারটি বিফলে না যায়। আবার নিজের পছন্দকেও ফেলে দেবেন না। প্রিয়জনকে নিজের পছন্দের সঙ্গেও পরিচয় করিয়ে দিন। উপহারের তালিকায় রাখতে পারেন সুন্দর পোশাক, মেকআপ কিট, পছন্দের লিপস্টিক, হাতঘড়ি, পার্স, সানগ্লাস, হেয়ার স্ট্রেইটনার, আংটি, লকেট কিংবা কানের দুল। এ জন্য আগে থেকেই ঢুঁ মারতে পারেন শপিং মলগুলোতে। সেখানেই মিলবে ‘ভ্যালেন্টাইন স্পেশাল কালেকশন’। আর এসব স্পেশাল কালেকশনে রাখতে পারেন হার্ট শেপ ঘড়ি, হার্ট শেপ লকেট, হার্ট ক্যান্ডেল, হার্ট শেপ ডল কিংবা লাকি ডাইস। দিতে পারেন পছন্দের পারফিউম, হাই হিল জুতা কিংবা দামি কোনো মোবাইল। একটু সাহস করে নিজের গলায় রেকর্ড করা গান দিতে পারলে তো ভ্যালেন্টাইন বাজিমাত। তবে সেকেলে ভাবনা তো একেবারেই ফেলনার নয়। ফুলের তোড়া আর চকলেট গিফট হ্যাম্পারও রাখতে পারেন। নানা ধরনের চকলেট থেকে পছন্দের চকলেটটি বেছে নিন ভালোবাসার মানুষটির জন্য।

 

 

প্রেমিকের জন্য

শোনা যায় ছেলেদের গিফট কেনা বেশ ঝামেলার। কথাটা একেবারেই ফেলনার নয়। তবে একটু বুঝে শুনে কিনতে পারলে এটা খুব একটা কঠিন কাজ নয়। এক্ষেত্রেও প্রেমিকের পছন্দকে আগে থেকেই জানার চেষ্টা করুন। উপহারের তালিকায় রাখতে পারেন সানগ্লাস, মেটাল রিস্টব্যান্ড, স্পোর্টস ওয়াচ। আবার রাখতে পারেন ক্যাজুয়াল টু ফর্মাল শার্ট কিংবা টাই কিংবা লেদার ব্যাগ, বেল্ট, ওয়ালেট, বাইকের চাবির রিং। রাখতে পারেন এক্সক্লুসিভ কালেকশনের জুতা।

 

এ তো গেল গিফট আইডিয়ার কথা। তবে আলাদা কিছু ভাবতে তো দোষ নেই। গিফটের পরিবর্তে কিছুটা আকর্ষণীয়, সৃজনশীল আর আবেগপূর্ণ গিফট দেওয়া যেতে পারে। যেমন— প্রিয় মানুষটিকে নিয়ে বেরোতে পারেন লং ড্রাইভে কিংবা কোনো রেস্টুরেন্টে সেরে নিতে পারেন ক্যান্ডেল লাইট ডিনার। একটি লাল গোলাপ দিয়ে দিনটিকে রঙিন করলে হয়তো মন্দ হবে না। একটু সেকেলে ভাবনায় ফিরে যান! ভাঙা অক্ষরে লিখতে পারেন প্রেমপত্র। মনের যত ভালোবাসা কালো কালো অক্ষরে বুনে দিতে পারেন রঙিন খামে। তা ছাড়া বইপ্রেমীদের জন্য সময়টাও যেন পৌষ মাস। ভালোবাসার মানুষটিকে নিয়ে ছুটে যেতে পারেন বইমেলায়। কিনে দিতে পারেন রোমান্টিক প্রেমের উপন্যাস কিংবা কবিতার বই কিংবা বাহারি ডায়েরি। আবার একটু সময় নিয়ে নিজেই বানিয়ে নিতে পারেন কার্ড, ফটোফ্রেম কিংবা অন্য কোনো সুন্দর উপহার। তবে উপহার যাই হোক, এর উপস্থাপন যেন আকর্ষণীয় হয়। বিভিন্ন শো-রুমে পাবেন আকর্ষণীয় সব উপহার প্যাকেট।

 

আড়ং, আর্চিজ গ্যালারি ও হলমার্ক শো-রুমে পাওয়া যাবে এসব উপহার। এ জন্য যেতে পারেন দেশীদশ, ইনফিনিটি, এক্সটেসি, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক ইত্যাদি শপিং মলে। পাশাপাশি নিউমার্কেট, মৌচাক, ফরচুন শপিং মলেও ঢুঁ মারতে পারেন। যে কোনো উপহার পাবেন সাশ্রয়ী দামে।

এই পাতার আরো খবর
সর্বাধিক পঠিত
up-arrow